Mike Tyson

‘মৃত্যুভয় পাচ্ছি’, স্বীকার করেও প্রদর্শনী ম্যাচে প্রতিপক্ষকে ‘শিক্ষা’ দিতে চাইছেন টাইসন

মাইক টাইসনের বিরুদ্ধে জেক পলের প্রদর্শনী বক্সিং ম্যাচ রয়েছে জুলাইয়ে। সম্প্রতি টাইসন জানিয়েছেন, তিনি মৃত্যুকে ভয় পান। কিন্তু লড়াইয়ের ময়দানে নামলে আর অন্য কোনও ভাবনা মাথায় থাকে না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৪ ১৭:৩৪
Share:

মাইক টাইসন। ছবি: রয়টার্স।

মাইক টাইসনের বিরুদ্ধে জেক পলের প্রদর্শনী বক্সিং ম্যাচ ঘোষণা হওয়ার পর থেকেই আগ্রহ বাড়ছে বিশ্বে। সমর্থকেরা এই ম্যাচ নিয়ে উত্তেজিত। দুই প্রতিযোগীর বয়সের যে ব্যবধান, সেটাই তাঁদের কাছে আলোচনার বিষয়। এর মাঝেই টাইসন জানিয়েছেন, তিনি মৃত্যুকে ভয় পান। কিন্তু লড়াইয়ের ময়দানে নামলে আর অন্য কোনও ভাবনা মাথায় থাকে না।

Advertisement

আগামী ২০ জুলাই এই লড়াই টেক্সাসের আর্লিংটনের এটি অ্যান্ড টি স্টেডিয়ামে হওয়ার কথা। শুধুমাত্র নেটফ্লিক্সে দেখা যাবে এই লড়াই। ইউটিউবার থেকে বক্সার হওয়া পল-কে হুঁশিয়ারি দিয়ে টাইসন জানিয়েছেন, যতই প্রদর্শনী ম্যাচ হোক, লড়াই হবে আসল ম্যাচের মতোই।

এক সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে টাইসন বলেছেন, “অনেকেই এটাকে প্রদর্শনী ম্যাচ বলছে। কিন্তু সেখানে অনেক নিয়মের বদল থাকে। এটা আসল লড়াই। আমার মনে হয় না পল আমার থেকে ক্ষিপ্র। ইউটিউবে ওর ভিডিয়ো দেখেছি। সেখানে ১৬ রকম নাচ করেছে। কিন্তু সেই ছেলেটার বিরুদ্ধে লড়াই করব না। একজন বক্সারের বিরুদ্ধে আমার লড়াই।”

Advertisement

টাইসনকে জিজ্ঞাসা করা হয়, তিনি কি পলকে হারাতে পারবেন? মজা করে টাইসনের উত্তর, “আপনার জন্যেই ওকে হারাব।” তার পরেই বলেছেন, “এখন আমি মৃত্যুভয় পাচ্ছি। কিন্তু লড়াই যত এগিয়ে আসবে তত আমার মনের সব চিন্তা দূর হয়ে যাবে। আমি ওকে একটা শিক্ষা দিতে চাই না। তবে এটাও জানাতে চাই, ওকে অপছন্দ করি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন