অধিনায়ক পেনের পাশে থাকার প্রতিশ্রুতি স্টার্কের

অক্টোবরে সংযুক্ত আরব আমিরশাহিতে টেস্ট সিরিজ খেলতে নামবে অস্ট্রেলিয়া। তবে তাদের সব চেয়ে অভিজ্ঞ দুই ক্রিকেটার ছাড়া। প্রাক্তন ক্যাপ্টেন স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ অগস্ট ২০১৮ ০৪:৪৯
Share:

অস্ট্রেলীয় পেসার মিচেল স্টার্ক। —ফাইল চিত্র।

অনভিজ্ঞ দলকে নিয়ে সাফল্য পেতে অধিনায়ক টিম পেনকে সাহায্য করতে হবে সিনিয়র ক্রিকেটারদের। আসন্ন পাকিস্তান সফরে অস্ট্রেলিয়ার পারফরম্যান্স ভাল করতে হলে এই পথেই এগোতে হবে। এমনটাই মনে করেন তারকা অস্ট্রেলীয় পেসার মিচেল স্টার্ক।

Advertisement

অক্টোবরে সংযুক্ত আরব আমিরশাহিতে টেস্ট সিরিজ খেলতে নামবে অস্ট্রেলিয়া। তবে তাদের সব চেয়ে অভিজ্ঞ দুই ক্রিকেটার ছাড়া। প্রাক্তন ক্যাপ্টেন স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার। কেপ টাউন টেস্টে বল-বিকৃতি কেলেঙ্কারিতে জড়ানোর জন্য দুই তারকা অস্ট্রেলীয় ক্রিকেটার এখন নির্বাসিত।

স্টার্ক বলেন তিনি, জশ হ্যাজলউড এবং প্যাট কামিন্সের মতো সিনিয়র ক্রিকেটারদের সমর্থন করতে হবে পেনকে। ‘‘দলটা যে তরুণ সেটা তো দেখাই যাচ্ছে, অনেক নতুন মুখও এসেছে। আমার মনে হয় দলের সঙ্গে যাঁরা বেশ কিছুদিন ধরে রয়েছে মানে জশ, প্যাট, আমাদের পাশে দাঁড়াতে হবে পেনের। ওকে সাহায্য করতে হবে,’’ বলেন তারকা অস্ট্রেলীয় বোলার।

Advertisement

বল-বিকৃতি কেলেঙ্কারির ধাক্কার পরে জুনে পেনের নেতৃত্বে ইংল্যান্ডে ওয়ান ডে সিরিজে ০-৫ হোয়াইটওয়াশ হয়েছিল অস্ট্রেলীয় দল। এ রকম বিশ্রী হারের পরে তাঁর অধিনায়কত্বের ভবিষ্যৎও প্রশ্নের মুখে পড়ে গিয়েছিল। হ্যাজলউড এবং কামিন্সের সঙ্গে স্টার্কও সেই সিরিজে ছিলেন না চোটের জন্য। মার্চে তাঁর পায়ে চোট লাগে। সেই চোট কাটাতে এখন রিহ্যাব চলছে তাঁর। স্টার্ক আশাবাদী, আমিরশাহি সিরিজে মাঠে ফেরার ব্যাপারে। তবে হ্যাজলউড আর কামিন্স ফিরতে পারবেন কি না এই সিরিজে, তা নিশ্চিত নয়। ‘‘আমার মনে হয় ওদের আরও একটু পরে চোট সারিয়ে মাঠে ফেরার কথা,’’ বলেন রবিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডের মাঠে ঘুমোনো স্টার্ক। একটি স্থানীয় সমাজসেবী সংস্থার হয়ে গৃহহীনদের জন্য অর্থ তুলতেই এমন করেন তিনি। স্টার্ক আরও বলেন, ‘‘ওরা দু’জন হয়তো চলতি সপ্তাহে বোলিং শুরু করবে। রিহ্যাব অনুযায়ী আমি একটু আগে শুরু করে দিয়েছি। আশা করি আমরা তিন জনই আমিরশাহির বিমান ধরতে পারব।’’

আমিরশাহি সফরের পরে অস্ট্রেলিয়াকে ভারতের বিরুদ্ধে ডিসেম্বরে চার টেস্টের সিরিজে খেলতে হবে ঘরের মাঠে। এর পরে আবার শ্রীলঙ্কার বিরুদ্ধে দুটো টেস্ট রয়েছে। তবে স্টার্ক বলছেন, ‘‘আসন্ন সফরটা কঠিন হবে ঠিকই, তবে এ রকম একটা তরুণ দলের জন্য খুব গুরুত্বপূর্ণ একটা সফর হতে চলেছে। আশা করি আমরা সাফল্য পাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন