কোহালির ৯ বছর, নজর ধোনির উপরে, কাল প্রথম ওয়ান ডে

ভারতেও আসছেন না স্টার্ক

ভারত সফরের জন্য এ দিনই ১৪ জনের ওয়ান ডে দল এবং ১৩ জনের টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড। ওয়ান ডে দলে নতুন পেসার হিসেবে হিল্টন কার্টরাইটকে নেওয়া হয়েছে। তেমনই টি-টোয়েন্টি দলে নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন জেসন বেহরেনড্রফ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ অগস্ট ২০১৭ ০৪:৪১
Share:

মহড়া: বর্তমান ও প্রাক্তন ভারত অধিনায়ক। ডাম্বুলায় রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওয়ান ডে ম্যাচ। তার আগে শুক্রবার প্র্যাকটিসে দুই মহাতারকা ফুরফুরে মেজাজে। কোহালির ব্যাট হাতে নিয়ে পরীক্ষায় ব্যস্ত ধোনি। ছবি: রয়টার্স।

বিরাট কোহালিদের বিরুদ্ধে ভারতের মাটিতে এক দিনের সিরিজে খেলতে পারবেন না অস্ট্রেলিয়ার এক নম্বর পেসার মিচেল স্টার্ক। তাঁর ডান পায়ের চোট এখনও পুরোপুরি সারেনি।

Advertisement

ভারত সফরের জন্য এ দিনই ১৪ জনের ওয়ান ডে দল এবং ১৩ জনের টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড। ওয়ান ডে দলে নতুন পেসার হিসেবে হিল্টন কার্টরাইটকে নেওয়া হয়েছে। তেমনই টি-টোয়েন্টি দলে নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন জেসন বেহরেনড্রফ। উইকেটকিপার হিসেবে টি-টোয়েন্টি দলে ম্যাথু ওয়েড নন, নেওয়া হয়েছে চিম পেইন-কে। এ বারের আইপিএলে তেমন কিছু করতে না পারলেও জেমস ফকনার ফিরেছেন দলে। পেসারদের মধ্যে পরিচিত নাম কলকাতা নাইট রাইডার্সের হয়ে এ বার দারুণ বোলিং করে যাওয়া নাথন কুল্টার নাইল।

অস্ট্রেলিয়ার নির্বাচক ট্রেভর হন্স বলেছেন, ‘‘নাথনের আগুনে গতি আছে। ও চোট সারিয়ে পুরোপুরি সুস্থও হয়ে গিয়েছে। জেমস ফকনারও খুব ভাল ওয়ান ডে ক্রিকেটার এবং উপমহাদেশের পরিবেশে খেলার অনেক অভিজ্ঞতা রয়েছে।’’

Advertisement

ওয়ান ডে দল: স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, অ্যাশটন আগর, হিল্টন কার্টরাইট, নাথন কুল্টার নাইল, প্যাট্রিক কামিন্স, জেমস ফকনার, অ্যারন ফিঞ্চ, জশ হেজ্‌লউড, ট্রাভিস হেড, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিস, ম্যাথু ওয়েড (উইকেটকিপার), অ্যাডাম জাম্পা। (টি-টোয়েন্টি দলে নেই আগর, কার্টরাইট, স্টোইনিস, হেজ্‌লউড এবং ওয়েড। আছেন জেসন বেহরেনড্রফ, ড্যান ক্রিশ্চিয়ান, মোজেস অনরিকে, কেন রিচার্ডসন এবং উইকেটরক্ষক টিম পেইন)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন