Women's Cricket World Cup

লঙ্কা বধের লক্ষে বুধবার ডার্বিতে নামছে ভারত

প্রতিপক্ষ শ্রীলঙ্কা জয়ের মুখ না দেখলেও, পর পর তিন ম্যাচ জিতে পয়েন্ট তালিকার শীর্ষে মিতালি রাজের ভারত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ জুলাই ২০১৭ ০১:০৫
Share:

এই জুটির উপরই অনেকটা নির্ভর করছে ভারতের ভাগ্য। ছবি: এএফপি

২০১৭ মহিলা বিশ্বকাপে সেমিফাইনালের লক্ষে এক ধাপ এগোতে বুধবার আরও এক বার মাঠে নামছে ভারতীয় মহিলা দলের ক্রিকেটাররা। বুধবারে ভারতের প্রতিপক্ষ এখন পর্যন্ত টুর্নামেন্টে জয়ের মুখ না দেখা শ্রীলঙ্কা।

Advertisement

প্রতিপক্ষ শ্রীলঙ্কা জয়ের মুখ না দেখলেও, পর পর তিন ম্যাচ জিতে পয়েন্ট তালিকার শীর্ষে মিতালি রাজের ভারত। ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যন্ড এবং পাকিস্তানকে হারানোর পর এ দিনের ম্যাচে হট ফেভারিট হিসেবেই মাঠে নামছে স্মৃতি মন্দনা-ঝুলন গোস্বামীরা।

আরও পড়ুন: আদর্শকে পেয়ে ভুলতে চাইলেন ভারতের কাছে হারের জ্বালা!

Advertisement

তবে, আত্মবিশ্বাসী হলেও আত্মতুষ্ট হতে রাজি নন অধিনায়ক মিতালি রাজ। ম্যাচের আগের দিন ভারত অধিনায়ক বলেন, “দল আত্মবিশ্বাসী হলেও আত্মতুষ্ট নয়। পাকিস্তানের বিরুদ্ধে শুরুতে উইকেট হারিয়ে চাপে পড়তে হয়েছিল আমাদের। শ্রীলঙ্কার বিরুদ্ধে যাতে এই রকম না হয় সেই দিকে নজর রাখতে হবে।”

বুধবার শ্রীলঙ্কাকে হারিয়ে দিতে পারলে সেমিফাইনালের দিকে বেশ খানিকটা এগিয়ে যাব ভারত। এখনও তিনটি ম্যাচ খেলে কোনও পয়েন্ট পায়নি শ্রীলঙ্কা, পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ। এবং তিন ম্যাচ খেলে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের পয়েন্ট যথাক্রমে ০৫, ০৪, ০৩। অতএব, ভারত যদি শ্রীলঙ্কাকে হারিয়ে দিতে পারে এবং বাকি থাকা ম্যাচের মধ্যে ২টি জেতে তাহলেই সেমি নিশ্চিত হয়ে যাবে মিতালিদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন