আজ হয়তো মাঠে মদ্রিচ

রিয়াল তাদের যে খেলোয়াড় তালিকা দিয়েছে, সেখানে লুকা মদ্রিচের নাম আছে। 

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ অগস্ট ২০১৮ ০৭:১৪
Share:

এস্তোনিয়ার তালিনে বুধবার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোহীন রিয়াল মাদ্রিদ তাদের প্রথম পরীক্ষাটা দেবে আতলেতিকো দে মাদ্রিদের বিরুদ্ধে। উয়েফা সুপার কাপের এই ম্যাচে মুখোমুখি হয় চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ জয়ী দুই ক্লাব।
শুধু তো রোনাল্ডো নয়, রিয়ালে নতুন পরীক্ষা জিনেদিন জিদানের জায়গায় ক্লাবের দায়িত্ব নেওয়া য়ুলেন লোপেতেগিরও। এ বারের দলে নতুন তিন জনকে নিয়েই প্রত্যাশা। থিবো কুর্তুয়া, আলভারো ওদ্রিয়োজোলা এবং ভিনিশিয়াস জুনিয়র। পাশাপাশি রোনাল্ডো না থাকায় বাড়তি দায়িত্ব কতখানি পালন করতে পারেন গ্যারেথ বেল, সেটাও এখন দেখার।
লোপেতেগি বলেছেন, ‘‘আমাদের সব ট্রফিই জিততে হবে। তাই চাপ একটা আছেই। যদিও আতলেতিকো চেনা প্রতিপক্ষ। আমাদের সমস্ত চাহিদা পূরণ করেছে ক্লাব। এ বার আমাদের দায়িত্ব ক্লাবকে তা কিছুটা অন্তত ফিরিয়ে দেওয়া।’’ পাশাপাশি আতলেতিকো কোচ দিয়েগো সিমিয়োনের কথা, ‘‘আমাদের দলে অনেকেই নতুন। তাই মানিয়ে নিতে একটু সময় লাগবেই। অনেকে বলেন, দলে বড় নাম থাকা মানেই সেই ক্লাব বড়। আমি কিন্তু তা বিশ্বাস করি না। আসল ব্যাপার হচ্ছে সবাই মিলে কেমন খেলছে। তাই রোনাল্ডো না থাকলেও রিয়ালের শক্তি কমেনি। ওদের হারাতে দারুণ ফুটবল খেলা ছাড়া অন্য কিছু ভাবার প্রশ্ন নেই।’’ এ দিকে রিয়াল তাদের যে খেলোয়াড় তালিকা দিয়েছে, সেখানে লুকা মদ্রিচের নাম আছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন