ইপিএলে লিভারপুলের জয়ে সালাহর হাফসেঞ্চুরি

অ্যানফিল্ডে সাত গোলের থ্রিলার দেখা গেলেও প্রধমার্ধে সালাহদেরই প্রাধান্য ছিল। যদিও ৩৪ মিনিটে অ্যান্দ্রোস টাউন্সেডের গোলে ১-০ এগিয়ে যায় ক্রিস্টাল প্যালেস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০১৯ ০৪:৪৯
Share:

নায়ক: ম্যাচের পরে ক্লপের আলিঙ্গনে সালাহ। ছবি: এএফপি।

লিভারপুল ৪ • ক্রিস্টাল প্যালেস ৩
ম্যান ইউ ২ • ব্রাইটন ১

Advertisement

মহম্মদ সালাহ প্রিমিয়ার লিগে গোলের হাফসেঞ্চুরি করলেন। পিছিয়ে পড়েও লিভারপুল ৪-৩ জিতল ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে। টেবলের শীর্ষে নিজেদের জায়গাও আর একটু পোক্ত করল ‘দ্য রেডস’।

অ্যানফিল্ডে সাত গোলের থ্রিলার দেখা গেলেও প্রধমার্ধে সালাহদেরই প্রাধান্য ছিল। যদিও ৩৪ মিনিটে অ্যান্দ্রোস টাউন্সেডের গোলে ১-০ এগিয়ে যায় ক্রিস্টাল প্যালেস। দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই সালাহ ১-১ করেন। সাত মিনিটের মধ্যে ২-১ হয় রবের্তো ফির্মিনোর গোলে। প্যালেস হাল ছাড়তে চায়নি। লিভারপুল ডিফেন্সের দুর্বলতার সুযোগে কর্নার থেকে হেডে ২-২ করে দেন জেমস টমকিনস। ৭৫ মিনিটে আবার ক্রিস্টালের গোলরক্ষক জুলিয়েন স্পেরনি মারাত্মক ভুল করেন। সহজে ৩-২ করেন সালাহ।

Advertisement

সংযুক্ত সময়ে ৪-২ করেন সাদিয়ো মানে। তার আগে লিভারপুলের ডিফেন্ডার জেমস মিলনারকে আবার দু’বার হলুদ কার্ড দেখার জন্য বেরিয়ে যেতে হয়। লিভারপুল ডিফেন্স নিয়ে সমস্যায় আছেই। তাদের প্রথম দলের বেশ কয়েক জন ডিফেন্ডারের চোট। তার উপর মিলনারের ঘটনায় উদ্বেগ বাড়বেই য়ুর্গেন ক্লপের। যে কারণে সংযুক্ত সময়ের পঞ্চম মিনিটে ক্রিস্টাল একটা সান্ত্বনা গোলও পেয়ে যায়। করেন ম্যাক্স মায়ার। এই জয়ে লিভারপুলের পয়েন্ট ২৩ ম্যাচে ৬০।

এ দিকে, ওয়ে গুন্নার সোলসারের প্রশিক্ষণে শনিবার আবার জিতল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ব্রাইটনকে তারা হারিয়েছে ২-১। সোলসার তত্ত্বাবধায়ক ম্যানেজার হওয়ার পরে সব প্রতিযোগিতা ধরলে টানা সাত ম্যাচে জিতল ‘দ্য রেড ডেভিলস’। লিগে ম্যান ইউয়ের পয়েন্ট দাঁড়াল ৪৪। টেবলে তারা ছ’নম্বরে। শনিবার তাদের দু’টি গোল করলেন পল পোগবা (পেনাল্টি থেকে) ও মার্কাস র‌্যাশফোর্ড। প্রধমার্ধেই তারা ২-০ এগিয়ে যায়। ব্রাইটনের পাসকাল গ্রব ২-১ করেন খেলার ৭২ মিনিটে।

এ দিকে প্রিমিয়ার লিগে রবিবার ম্যাঞ্চেস্টার সিটির অপেক্ষাকৃত সহজ ম্যাচ। তাদের প্রতিপক্ষ হাডার্সফিল্ড। যারা লিগ টেবলে রয়েছে একেবারে শেষে। স্বভাবতই, হাডার্সফিল্ডের বিরুদ্ধে পুরো পয়েন্ট পাচ্ছে ম্যান সিটি সেটা ধরে নিচ্ছেন বিশ্লেষকেরা। কিন্তু ম্যান সিটিতে জটিলতা তৈরি হয়েছে কেভিন দ্য ব্রুইনকে নিয়ে। গত মরসুমে পেপ গুয়ার্দিওলার দলের খেতাব জয়ে তাঁর বিরাট অবদান ছিল। কিন্তু এই মরসুমে দু’বার তিনি মারাত্মক চোট পান। তাই দলে অনিয়মিত হয়ে পড়ছেন। এখন অবশ্য বেলজিয়ামের তারকা সম্পূর্ণ সুস্থ। তবু তাঁকে পুরো ম্যাচ খেলানোর ঝুঁকি নিচ্ছেন না পেপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন