Sports News

তিন বছর পর মাঠে ফিরেই ফের চমক আশরাফুলের

ফের ক্রিকেট ফিরেই চমক দেখালেন মহম্মদ আশরাফুল। ম্যাচ গড়াপেটার সঙ্গে জড়িত থাকার দায়ে সব শ্রেণির ক্রিকেট খেলায় নিষেধাজ্ঞা ছিল আশরাফুলের। ব্যাট আর বল হাতে মাঠে নামার অপেক্ষা শেষ হয় রবিবার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০১৬ ১৬:৩৩
Share:

আশরাফুল।

ফের ক্রিকেট ফিরেই চমক দেখালেন মহম্মদ আশরাফুল। ম্যাচ গড়াপেটার সঙ্গে জড়িত থাকার দায়ে সব শ্রেণির ক্রিকেট খেলায় নিষেধাজ্ঞা ছিল আশরাফুলের। ব্যাট আর বল হাতে মাঠে নামার অপেক্ষা শেষ হয় রবিবার। জাতীয় ক্রিকেট লিগে ঢাকা মেট্রোর হয়ে প্রথম বার মাঠে নেমেছেন তিনি। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের ম্যাচে ঢাকা মেট্রোর আশরাফুল তুলে নেন ২ উইকেট।

Advertisement

আশরাফুল ফিরতে পারতেন আগের ম্যাচেই। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ঢাকা বিভাগের বিপক্ষেই। কিন্তু, বৃষ্টির কারণে সেই ম্যাচ ১৫ ওভার হওয়ায় তাঁর স্বপ্ন অধরাই থেকে যায়। অবশেষে স্বপ্ন জয়ের সেই অপেক্ষার প্রহর শেষ হলে পরের ম্যাচে।

আরও পড়ুন

Advertisement

পরের সিরিজ থেকে বাদ পড়তে পারেন শিখর ধবন

কাশীপুর কত দূর

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ম্যাচ গড়াপেটার সঙ্গে জড়িত থাকার দায়ে ২০১৩ সালের অগস্টে সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ হয়েছিলেন মহম্মদ আশরাফুল। শাস্তির বিরুদ্ধে আপিল করেছিলেন তিনি। তাতে নিষেধাজ্ঞার মেয়াদ কমে দাঁড়ায় পাঁচ বছরে। এর মধ্যে দু’বছর স্থগিত নিষেধাজ্ঞা হওয়ায় শাস্তিটা আসলে নেমে দাঁড়ায় তিন বছরে। আইসিসি এবং বিসিবি-র শিক্ষা এবং পুনর্বাসন কর্মসূচিতে তিনি অংশগ্রহণ করায় দু’বছরের নিষেধাজ্ঞা উঠে যায়।

দীর্ঘ তিন বছর ক্রিকেটের বাইরে ছিলেন আশরাফুল। এক সময়কার এই তারকা ক্রিকেটারের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়েছে চলতি বছরের অগস্টে। এখন পর্যন্ত ৬১টি টেস্ট খেলে ছ’টি শতরান ও আটটি অর্ধশতরান-সহ ২ হাজার ৭৩৭ রান করেছেন আশরাফুল। ১৭৭টি ওয়ানডে ম্যাচে তাঁর রান ৩৪৬৮। যার মধ্যে আছে তিনটি শতরান ও ২০টি অর্ধশতরান।

ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন