mohammed azharuddin

হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতির পদ থেকে আজহারকে সরিয়ে দিল সৌরভের বোর্ড

আজহার এইচসিএ-র সভাপতি নির্বাচিত হয়েছিলেন ২০১৯ সালের সেপ্টেম্বরে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২১ ১১:৫১
Share:

মহম্মদ আজহারউদ্দিন। —ফাইল চিত্র

ক্রিকেট থেকে রাজনীতির মঞ্চ হয়ে ক্রিকেট প্রশাসক। কিন্তু মহম্মদ আজহারউদ্দিনের পিছু ছাড়ছে না বিতর্ক। তাঁকে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এইচসিএ) সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হল। একই সঙ্গে এই সংস্থার সদস্য পদও কেড়ে নেওয়া হল।

Advertisement

আজহারের বিরুদ্ধে অভিযোগ, তিনি সংস্থার নিয়ম লঙ্ঘন করেছেন। তাঁকে শো-কজ নোটিস পাঠানো হয়েছে। তাঁর বিরুদ্ধে তদন্ত হবে। অ্যাপেক্স কাউন্সিল জানিয়েছে, যতক্ষণ না তদন্ত শেষ হচ্ছে, ততদিন আজহারকে নির্বাসিত থাকতে হবে।

শো-কজ নোটিসে অ্যাপেক্স কাউন্সিল লিখেছে, ‘আপনার বিরুদ্ধে সদস্যরা যে সব অভিযোগ এনেছেন, তার ভিত্তিতে গত ১০ জুন অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে ঠিক হয়েছে, আপনাকে শো-কজ নোটিস ধরানো হবে। আপনার বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এইচসিএ-র সদস্যপদ খারিজ করা হচ্ছে।’ ১৫ জুন পাঠানো ওই চিঠিতে বলা হয়েছে, এক সপ্তাহের মধ্যে যথাযথ উত্তর না দিলে আজহারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement

ভারতের প্রাক্তন অধিনায়কের বিরুদ্ধে অভিযোগ, তিনি যে দুবাইয়ের একটি ক্রিকেট ক্লাবের সদস্য, তা ভারতীয় ক্রিকেট বোর্ডকে জানাননি। বোর্ডের নিয়ম অনুযায়ী এটা জানানো বাধ্যতামূলক। তাছাড়াও জানা যাচ্ছে, এই ক্লাবটি এমন একটি ক্রিকেট লিগে খেলে, যা ভারতীয় বোর্ডের স্বীকৃত নয়। তাছাড়া এইচসিএ-র ব্যাঙ্ক অ্যাকাউন্ট ‘ফ্রিজ’ করে দেওয়ার অভিযোগও উঠেছে আজহারের নামে।

২০১৯ সালের ২৭ সেপ্টেম্বর এইচসিএ-র সভাপতি নির্বাচিত হন আজহার।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন