রফিককে দলে নিলেন কনস্ট্যান্টাইন

ইস্টবেঙ্গল জার্সিতে ভাল খেলার সুবাদে শেষ পর্যন্ত জাতীয় দলের জায়গা করে নিলেন মহম্মদ রফিক। সুব্রত পাল, অর্ণব মণ্ডল, প্রীতম কোটাল, নারায়ণ দাসের পর রফিক হলেন স্টিভন কনস্ট্যান্টাইনের ব্রিগেডে পাঁচ নম্বর বাঙালি ফুটবলার। ২০১৯-এর এশিয়া কাপের জন্য যোগ্যতা নির্ণায়ক পর্বের ম্যাচ খেলতে আজ মঙ্গলবার লাওস যাচ্ছেন সুনীল ছেত্রীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০১৬ ০৩:৪৮
Share:

ইস্টবেঙ্গল জার্সিতে ভাল খেলার সুবাদে শেষ পর্যন্ত জাতীয় দলের জায়গা করে নিলেন মহম্মদ রফিক। সুব্রত পাল, অর্ণব মণ্ডল, প্রীতম কোটাল, নারায়ণ দাসের পর রফিক হলেন স্টিভন কনস্ট্যান্টাইনের ব্রিগেডে পাঁচ নম্বর বাঙালি ফুটবলার।

Advertisement

২০১৯-এর এশিয়া কাপের জন্য যোগ্যতা নির্ণায়ক পর্বের ম্যাচ খেলতে আজ মঙ্গলবার লাওস যাচ্ছেন সুনীল ছেত্রীরা। ২ জুন লাওসের বিরুদ্ধে ম্যাচ রয়েছে ভারতের। ফিফা র‌্যাঙ্কিংয়ে যারা ভারতের চেয়ে অনেক নীচে। ফিরতি ম্যাচ গুয়াহাটিতে ৯ জুন।

দু’বছর আগে আইএসএল ফাইনালে রফিকের করা গোলেই আটলেটিকো দে কলকাতা চ্যাম্পিয়ন হয়েছিল। পরের মরসুমে কলকাতা টিমে শুরুতে জায়গা পাননি। পরে অবশ্য তাঁকে নেয় এটিকে। রফিক ছাড়াও বেঙ্গালুরু এফসি-র কিগান পেরেরা, শিলং লাজংয়ের চিঙ্গলেনসানা সিংহ, স্পোর্টিং ক্লুবের ফুলগানকো কার্দোজো এবং সুমিত পাসির মতো প্রতিশ্রুতিমান ফুটবলার জায়গা করে নিয়েছেন কুড়ি জনের দলে। দলে ফিরেছেন অলউইন জর্জও।

Advertisement

মোহনবাগান থেকে প্রীতম আর জেজে রয়েছেন লাওসের দলে। ইস্টবেঙ্গলের তিন ফুটবলার অর্ণব, নারায়ণ এবং রফিকও রয়েছেন। এ দিকে চোটের জন্য শেষ মুহূর্তে বাদ পড়তে হল বিনীত রাইকে। কনস্ট্যান্টাইন বলেছেন, ‘‘একুশ জনের টিম নিয়ে যেতে চেয়েছিলাম। কিন্তু বিনীতের চোটের জন্য শেষ মুহূর্তে কুড়ি জনের টিম নিয়ে যেতে হচ্ছে লাওসে।’’ টিমের সঙ্গে লাওসে সরাসরি যোগ দেওয়ার কথা নরওয়ের ক্লাবে খেলা গোলকিপার গুরপ্রীত সিংহের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন