বর্ষসেরা দলে শামি, জনপ্রিয়তম ভুবনেশ্বর

আইসিসি-র বর্ষসেরা ওয়ান ডে দলে ধোনি, কোহলিদের সঙ্গে মহম্মদ শামিও। সবচেয়ে বেশি জনপ্রিয়তার জন্য আইসিসি পিপলস চয়েস অ্যাওয়ার্ড পেলেন ভারতীয় দলের আর এক নির্ভরযোগ্য পেস বোলার ভুবনেশ্বর কুমার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৪ ০২:৪৫
Share:

আইসিসি-র বর্ষসেরা ওয়ান ডে দলে ধোনি, কোহলিদের সঙ্গে মহম্মদ শামিও। সবচেয়ে বেশি জনপ্রিয়তার জন্য আইসিসি পিপলস চয়েস অ্যাওয়ার্ড পেলেন ভারতীয় দলের আর এক নির্ভরযোগ্য পেস বোলার ভুবনেশ্বর কুমার। বর্ষসেরা ওয়ান ডে ক্রিকেটারের দৌড়ে রয়েছেন বিরাট কোহলি। তবে বছরের টেস্ট ক্রিকেটারের দৌড়ে নেই কোনও ভারতীয়। অনিল কুম্বলের নেতৃত্বাধীন অ্যাওয়ার্ড কমিটির বাছা বর্ষসেরা টেস্ট দলেও নেই ভারতের কোনও ক্রিকেটার।

Advertisement

বছরের সেরা পারফরমারদের নিয়ে তৈরি ওয়ান ডে দলে দক্ষিণ আফ্রিকার বিধ্বংসী পেসার ডেল স্টেইন ও অস্ট্রেলিয়ার বাঁ হাতি ফাস্ট বোলার জেমস ফকনারের সঙ্গে জায়গা পেয়েছেন বাংলার শামিও। মহেন্দ্র সিংহ ধোনি এই দলের ক্যাপ্টেন ও উইকেটকিপার এবং দলে রয়েছেন বিরাট কোহলিও। মেয়েদের সেরা ওয়ান ডে ক্রিকেটারের দৌড়ে রয়েছেন মিতালি রাজ।

জনপ্রিয়তায় সেরার পুরস্কার পাওয়ার খবরে অবাক ভুবনেশ্বর কুমার বলেন, “যাঁরা আমাকে ভোট দিয়ে এই পুরস্কারের জন্য মনোনিত করেছেন, সারা দুনিয়ার সেই ক্রিকেটপ্রেমীদের অসংখ্য ধন্যবাদ। এই অ্যাওয়ার্ড আমার কাছে অনেক কিছু। কারণ, এই সম্মান শুধু পারফরম্যান্সের জন্য নয়, মানুষের ভালবাসারও স্বীকৃতি।” অস্ট্রেলীয় পেসার মিচেল জনসন, শ্রীলঙ্কা ক্যাপ্টেন অ্যাঞ্জেলো ম্যাথেউজ, ডেল স্টেইন ও ইংল্যান্ডের মেয়েদের দলের ক্যাপ্টেন শার্লট এডওয়ার্ডসকে পিছনে ফেলে এই পুরস্কার জিতে নেন। যার জন্য বাবা-মা ও ভারতীয় দলের সতীর্থদেরও ধন্যবাদ জানিয়েছেন ভুবি।

Advertisement

বর্ষসেরা ক্রিকেটারের দৌড়ে মিচেল জনসন, কুমার সঙ্গকারার সঙ্গে রয়েছেন ডেভিলিয়ার্স ও অ্যাঞ্জেলো ম্যাথেউজও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন