Virat Kohli

বিরাট কোহলী আর মহম্মদ শামি ‘ছোটবেলার বন্ধু’

বিরাট কোহলীর অধীনে জোরে বোলিংয়ে ভারতের দাপট সাম্প্রতিককালে অনেক বারই দেখা গিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২১ ১৫:৫৮
Share:

কোহলী এবং শামি। ফাইল ছবি

বিরাট কোহলীর অধীনে জোরে বোলিংয়ে ভারতের দাপট সাম্প্রতিককালে অনেক বারই দেখা গিয়েছে। অস্ট্রেলিয়া হোক বা ইংল্যান্ড, মহম্মদ শামি, যশপ্রীত বুমরাদের সামনে কেঁপে গিয়েছেন প্রত্যেকেই। মহম্মদ সিরাজ, উমেশ যাদব, নবদীপ সাইনির মতো তরুণরাও তালিকায় রয়েছেন।

Advertisement

এক সাক্ষাৎকারে শামি জানিয়েছেন, কোহলীর আস্থা এবং ক্রমাগত জোরে বোলারদের আত্মবিশ্বাস জোগানো সাফল্যে সাহায্যে করেছে। বলেছেন, “ভাগ্য বা কঠোর পরিশ্রম তো রয়েছেই। কিন্তু বিরাট আমাদের বরাবর পাশে দাঁড়িয়েছে। মাঠে পুরো স্বাধীনতা দেয় আমাদের। যখন আমাদের পরিকল্পনা ব্যর্থ হয় তখনই কেবল ও এসে সাহায্য করে। না হলে আমরা নিজেদের মতো স্বাধীন ভাবে বল করতে পারি।”

কোহলীর আরও একটা গুণের কথা তুলে ধরেছেন শামি। জানিয়েছেন, নিজেকে কোনও সতীর্থ বা দলের থেকে কখনও বড় মনে করেন না কোহলী। তাই ড্রেসিংরুমের আবহ সবসময়েই শান্ত থাকে।

Advertisement

শামির কথায়, “ব্যক্তিগত ভাবে বলতে পারি, কোহলী কখনও অযাচিত কোনও চাপ দেয়নি। সাধারণত অধিনায়ককে কিছু জিজ্ঞাসা করার আগে ক্রিকেটারদের মনে একটু সাবধানতা থাকে। কিন্তু বিরাটের ক্ষেত্রে সেটা কোনও দিন হয়নি। ও আমাদের সঙ্গে এমন ভাবে মজা করে যেন মনে হয় ছোটবেলার বন্ধু।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন