দেওধরে আজ শামি বনাম উমেশ

ধর্মশালায় পেস সহায়ক উইকেট ও আবহাওয়ায় পেসারদের দাপটের সম্ভাবনাই প্রবল। ‘এ’ দলে শামি সঙ্গে পাচ্ছেন নভদীপ সাইনি ও বাসিল থাম্পির মতো ক্ষিপ্রগতির তরুণ পেসারদের। উমেশ পাচ্ছেন সিদ্ধার্থ কল ও হর্ষল পটেলকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ মার্চ ২০১৮ ০৩:২৫
Share:

ছবি: সংগৃহীত।

ধর্মশালার পাহাড়ি ঠান্ডায় আজ পেস-যুদ্ধের উত্তাপ ছড়াতে পারেন উমেশ যাদব ও মহম্মদ শামি। ভারতীয় দলের দুই এক্সপ্রেস বোলার রবিবার একে অপরের বিরুদ্ধে মাঠে নামলে তো উত্তেজনার আঁচ অনুভব করতেই পারেন ক্রিকেটপ্রেমীরা। দেওধর ট্রফির প্রথম ম্যাচে রবিবার ভারত ‘এ’ ও ‘বি’ দল মুখোমুখি হচ্ছে। দু’দলের প্রধান স্ট্রাইক বোলার এই দু’জনই। ‘এ’ দলে শামি ও ‘বি’ দলে উমেশ।

Advertisement

ধর্মশালায় পেস সহায়ক উইকেট ও আবহাওয়ায় পেসারদের দাপটের সম্ভাবনাই প্রবল। ‘এ’ দলে শামি সঙ্গে পাচ্ছেন নভদীপ সাইনি ও বাসিল থাম্পির মতো ক্ষিপ্রগতির তরুণ পেসারদের। উমেশ পাচ্ছেন সিদ্ধার্থ কল ও হর্ষল পটেলকে। ‘এ’ দলে শাহবাজ নাদিম একমাত্র বিশেষজ্ঞ স্পিনার। ‘বি’ দলে অবশ্য জয়ন্ত যাদবের স্পিনার-সঙ্গী হিসেবে থাকছেন ধর্মেন্দ্র জাডেজা। তবে স্পিনাররা এখানে কতটা বাজিমাত করতে পারবেন, সেটাই দেখার। রবিবারের ম্যাচে অবশ্য উমেশ ও শামির লড়াই-ই জমে উঠবে। ভারতীয় দলের তিন ও চার নম্বর পেসারের জায়গা যেহেতু এখনও নিশ্চিত নয়, তাই তাঁদের এখনও নিজেদের প্রমাণ করার সুযোগ রয়েছে। আগামী বছর বিশ্বকাপে দলে জায়গা পাওয়ার লক্ষ্য নিয়ে এখন এগোচ্ছেন দু’জনই। দক্ষিণ আফ্রিকায় ওয়ান ডে দলে ছিলেন না উমেশ। টিম ম্যানেজমেন্ট শেষ ওয়ান ডে-তে শার্দূল ঠাকুরকে পরখ করে নেয়। তাই এই দুই পেসারের ওপর কিছুটা হলেও চাপ রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন