Mohammed Shami

২৬ ওভার বোলিং! শামিই নিজেই চেয়েছিল, বললেন বাংলার কোচ

মঙ্গলবার ম্যাচের প্রথম দিনে শামি বল করেছিলেন পাঁচ ওভার। আর বুধবার তিনি হাত ঘোরালেন ২১ ওভার। আর এটা  নিয়েই শুরু হয়েছে নতুন বিতর্ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ নভেম্বর ২০১৮ ১৯:৫২
Share:

বোর্ডের নির্দেশ অমান্য করে শামির বেশি ওভার বোলিং নিয়ে ক্রিকেটমহলে চলছে চর্চা। ফাইল চিত্র।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের নির্দেশ ছিল, ইনিংসে ১৫ ওভারের বেশি বল করানো যাবে না। কিন্তু, তা মানা হল না বুধবার ইডেনে। রঞ্জি ট্রফির ম্যাচের কেরলের প্রথম ইনিংসে মহম্মদ শামি বল করলেন ২৬ ওভার!

Advertisement

মঙ্গলবার ম্যাচের প্রথম দিনে শামি বল করেছিলেন পাঁচ ওভার। আর বুধবার তিনি হাত ঘোরালেন ২১ ওভার। আর এটা নিয়েই শুরু হয়েছে নতুন বিতর্ক। বোর্ডের নির্দেশ কেন মানা হল না, উঠছে প্রশ্ন।

বাংলার কোচ সাইরাজ বাহুতুলে অবশ্য এটাকে বল শামির কোর্টে ফেলছেন। দিনের শেষে বাহুতুলে বলেছেন, “শামি নিজেই চেয়েছে ১৫ ওভারের বেশি বল করতে। আমরা বলেছিলাম বিশ্রাম নিতে। কিন্তু ও নিজে তা নিতে চায়নি। ও বল করতে চাইছিল। ১৫ ওভারের পর আরও দুই-তিন ওভার বাড়তি করতে পারত ও। সেটাও বলা হয়েছিল। কিন্তু, ও ন়িজেই বল করতে চেয়েছে।”

Advertisement

আরও পড়ুন: ডাকওয়ার্থ-লুইস নিয়মে চার রানে হার, শুরুতেই ধাক্কা খেল বিরাটের ভারত​

আরও পড়ুন: গ্রেগের বিরুদ্ধে লক্ষ্মণকে তো কিছু বলিনি! অস্বীকার করলেন ব্লিউয়েট​

কিন্তু দ্বিতীয় ইনিংসে কী হবে? বাহুতুলে বললেন, “দরকার পড়লে দ্বিতীয় ইনিংসে ও আরও ওভার বল করবে শামি। পুরোটাই ওর উপর নির্ভর করছে। আমরা ওকে থামাতে পারি না।” ২৬ ওভার বল করে ১০০ রান দিয়ে তিন উইকেট নেন শামি। তবে তিনি বাংলার সফলতম বোলার নন। ইশান পোড়েল ৬৯ রানে নেন চার উইকেট। বাংলার ১৪৭ রানের জবাবে প্রথম ইনিংসে ২৯১ তুলে ফেলেছে কেরল। ওপেনার জলজ সাক্সেনার ১৪৩ রানই তফাত গড়ে দিল। দ্বিতীয় ইনিংসে এক উইকেট হারিয়ে পাঁচ রান তুলেছে বাংলা। মনোজ তিওয়ারির দল এখন ১৩৯ রানে পিছিয়ে রয়েছে। ঘরের মাঠে রঞ্জিতে ম্যাচ বাঁচানোর চ্যালেঞ্জ এখন বাংলার সামনে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন