সিকিমে কষ্টের জয় মোহনবাগানের

৯৩ মিনিটে দলের হয়ে এক মাত্র গোলটি করেন আনসুমানা ক্রোমা। নির্ধারিত ৯০ মিনিটে এ দিন কোনও গোল হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১২ অক্টোবর ২০১৭ ০৩:৩৩
Share:

কলকাতা লিগে তারকা খচিত দল করেও জয় আসেনি। তাই আই লিগের আগে নিজেদের ঘর গুছোতে মোহনবাগান কর্তারা সিদ্ধান্ত নিয়েছেন সিকিম গভর্নর্স কাপে খেলার। আর সেখানে টুর্নামেন্টের প্রথম ম্যাচে সবুজ-মেরুন ব্রিগেড তিবেতান এনএসএ-কে হারাল ১-০।

Advertisement

৯৩ মিনিটে দলের হয়ে এক মাত্র গোলটি করেন আনসুমানা ক্রোমা। নির্ধারিত ৯০ মিনিটে এ দিন কোনও গোল হয়নি। ইনজুরি টাইমে ডিকার গোলমুখী শটে পা ছুঁইয়ে গোল করে যান ক্রোমা। এ দিন মোহনবাগান আরও বেশি গোলে জিততে পারত। কিন্তু ডিকার শট পোস্টে লেগে ফিরে আসে। মোহনবাগান কোচ শঙ্করলাল চক্রবর্তী সিকিম গভর্নর্স গোল্ড কাপ জিততে দশমীর পর দিন থেকেই অনুশীলন শুরু করে দিয়েছিলেন। গ্যাংটকে যেহেতু কৃত্রিম ঘাসের মাঠে খেলতে হবে তাই ডিকা-ক্রোমাদের নিয়ে তিনি অনুশীলন করিয়েছেন বারাসতের ফিল্ড টার্ফে।

এ দিন জয়ের পরে তিনি বললেন, ‘‘কলকাতা লিগের পরে ফের প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে প্রথম ম্যাচ খেলল দল। অনেক অদল-বদল হয়েছে দলে। তাই বোঝাপড়া গড়ে উঠতে এ দিন একটু সময় লেগেছে। আশা করছি পরের ম্যাচ থেকেই চেনা ছন্দে ফিরতে পারব আমরা।’’

Advertisement

এ দিন জেতার ফলে সেমিফাইনালে উঠল মোহনবাগান। শুক্রবার সেমিফাইনাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন