অ্যালেক্সকে ছাড়ার পথে বাগান

সবুজ-মেরুনের রক্ষণ সামলানোর জন্য কাউকেই যেন মনে ধরছে না ক্লাব কর্তা এবং টিডি সুভাষ ভৌমিকের। আলাও আদিসা ফাতাইয়ের পর এ বার অ্যালেক্স পেট্রোম্যানকেও বাতিলের খাতায় পাঠাতে চাইছেন কর্তারা। কলকাতা লিগের পর ফাতাইকে ছেঁটে ফেলা হয়েছিল। আর কিঙ্গ কাপে অ্যালেক্সের পারফরম্যান্স দেখার পর তাঁকেও আর রাখতে চাইছে না মোহনবাগান। ক্লাব সূত্রের খবর, ভবানীপুরে খেলা ব্রাজিলিয়ান ডিফেন্ডারকে নাকি মনে ধরেনি সুভাষের। কিঙ্গ কাপে অ্যালেক্সের পারফরম্যান্স দেখেই তাঁর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার কথা ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৪ ০১:৫৮
Share:

সবুজ-মেরুনের রক্ষণ সামলানোর জন্য কাউকেই যেন মনে ধরছে না ক্লাব কর্তা এবং টিডি সুভাষ ভৌমিকের। আলাও আদিসা ফাতাইয়ের পর এ বার অ্যালেক্স পেট্রোম্যানকেও বাতিলের খাতায় পাঠাতে চাইছেন কর্তারা। কলকাতা লিগের পর ফাতাইকে ছেঁটে ফেলা হয়েছিল। আর কিঙ্গ কাপে অ্যালেক্সের পারফরম্যান্স দেখার পর তাঁকেও আর রাখতে চাইছে না মোহনবাগান। ক্লাব সূত্রের খবর, ভবানীপুরে খেলা ব্রাজিলিয়ান ডিফেন্ডারকে নাকি মনে ধরেনি সুভাষের। কিঙ্গ কাপে অ্যালেক্সের পারফরম্যান্স দেখেই তাঁর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার কথা ছিল। মঙ্গলবারই চার বিদেশি এবং টিমের ফিজিও গার্সিয়া সহ সুভাষ শহরে ফিরেছেন। বাকি দলের ফেরার কথা আজ বুধবার। ক্লাব কর্তারা অবশ্য সুভাষের সঙ্গে কথা বলেই অ্যালেক্সের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন। ক্লাব সচিব অঞ্জন মিত্র বললেন, “সুভাষ ভৌমিক সবে ফিরেছে। ওর সঙ্গে কথা বলেই অ্যালেক্সের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেব।” এ দিকে পুণে এফসি-কে ১-০ হারিয়ে কিঙ্গ কাপ চ্যাম্পিয়ন হল শেখ জামাল ধানমণ্ডি। বাংলাদেশের ক্লাবটির হয়ে একমাত্র গোলটি করেছেন মহম্মদ ইয়েসিন।

Advertisement

ভারতে হাসেল: প্রথমে ছিলেন নিউজিল্যান্ডের ক্রিস ব্রাইট। এ বার সেই তালিকায় যোগ হলেন ইংল্যান্ডের রবার্ট ববি হাসেল। আই লিগের নতুন ফ্র্যাঞ্চাইজি দল কল্যাণী ভারত এফসি সরকারি ভাবে তাদের দ্বিতীয় বিদেশি ফুটবলার সই করল। ৩৪ বছর বয়সি হাসেল সেন্টার ব্যাক হলেও ডিফেন্সের অন্য জায়গাতেও খেলতে পারেন। দশ বছর ইংল্যান্ডের ক্লাব বার্নসলিতে খেলেছেন হাসেল। দলের কোচ স্টুয়ার্ট ওয়াটকিস বলেন, “আমি ববিকে দশ বছর খেলতে দেখেছি। ওর ধারাবাহিকতা নিয়ে কোনও প্রশ্ন নেই। ওর অভিজ্ঞতাও দলের তরুণ ফুটবলারদের সাহায্য করবে।” হাসেল আবার বলেন, “আমি আগেও কাজ করেছি ওয়াটকিসের সঙ্গে। এটা আমার কাছে একটা নতুন চ্যালেঞ্জ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন