ভারতসেরারা ফিরল, বৃষ্টি ভেজা কলকাতা উষ্ণ হল আবেগ আর উচ্ছ্বাসে

ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন হয়ে ঘরে ফিরল মোহনবাগান। কলকাতায় পা রাখার আগে পর্যন্ত মনের কোনায় একটু হলেও খচখচানি ছিল। চ্যাম্পিয়ন হওয়ার মাঠেই হেরে যেতে হয়েছে এএফসি কাপের ম্যাচে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৫ মে ২০১৬ ১৬:৫৬
Share:

ঘরে ফিরল মোহনবাগান দল।

ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন হয়ে ঘরে ফিরল মোহনবাগান। কলকাতায় পা রাখার আগে পর্যন্ত মনের কোনায় একটু হলেও খচখচানি ছিল। চ্যাম্পিয়ন হওয়ার মাঠেই হেরে যেতে হয়েছে এএফসি কাপের ম্যাচে। কিন্তু কলকাতা এয়ারপোর্টের বাইরে পা রাখতেই বদলে গেল সব। কে জানত এভাবে অপেক্ষায় থাকবেন মোহনবাগান সমর্থকরা। ফুল-মালা, সবুজ আবিরে ততক্ষণে এয়ারপোর্টের বাইরেই বসন্ত উৎসবের প্রস্তুতি। শেষ হল ক্লাব তাঁবুতে এসে। মোহনবাগান বাসের সঙ্গে সঙ্গে বাইক বাহিনী। চলল শহরের রাস্তা কাঁপিয়ে। রাস্তার দু’ধারে তখন প্রিয় ক্লাবের প্রিয় ফুটবলারদের এক ঝলক দেখে নিতে ভিড় জমিয়েছেন সমর্থকরা। চলল স্লোগান। বৃষ্টি ভেজা শহরে তখন উত্তাপ ছড়াচ্ছে মোহনবাগানের ফেড কাপ জয়।

Advertisement

ঠিক এক বছর আগের কথা। এমনই এক মে মাসের দুপুরে বেঙ্গালুরু থেকে আই লিগ জিতে শহরে ফিরেছিল মোহনবাগান। ছবিটা যে একটুও বদলায়নি। দল এবার আই লিগের খুব কাছে গিয়েও ট্রফি পায়নি। মরসুম শেষের এই ভারত সেরার ট্রফিই যে বাগানের সেই উচ্ছ্বাসকে ফিরিয়ে দিল আবার। ততক্ষণে প্রীতম কোটাল থেকে জেজে লালপেখলুয়া, সঞ্জয় সেন থেকে সত্যজিৎ চট্টোপাধ্যায়ের মাথা থেকে বেরিয়ে গেছে, গত রাতেই এএফসি কাপে হারের স্মৃতি। দলকে নতুন করে তাতিয়ে গেলেন প্রাক্তন ফুটবলার প্রসূন বন্দ্যোপাধ্যায়। ক্লাবে কর্তাদের সঙ্গে হাজির ছিলেন অনেক প্রাক্তন।

আরও খবর

Advertisement

ধর্মের টানে মক্কায় ওজিল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন