শ্যানডং লুনেং ও ঠান্ডার সঙ্গে লড়াই মোহনবাগানের

দীর্ঘ বিমান যাত্রার পর পাঁচ ঘণ্টার বাস যাত্রা করে রীতিমতো ক্লান্ত পুরো মোহনবাগান দল। তার উপর ঠান্ডায় জবুথবু অবস্থা। জিনানের তাপমাত্রা এই মুহূর্তে -৭। আগের দিনই পুনেতে আই লিগের ম্যাচ খেলেই চলে যেতে হয়েছিল মুম্বইয়ে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০১৬ ২২:২৬
Share:

চিনে পৌঁছে এই ছবি ফেসবুকে পোস্ট করলেন মোহনবাগান ফুটবলাররা।

দীর্ঘ বিমান যাত্রার পর পাঁচ ঘণ্টার বাস যাত্রা করে রীতিমতো ক্লান্ত পুরো মোহনবাগান দল। তার উপর ঠান্ডায় জবুথবু অবস্থা। জিনানের তাপমাত্রা এই মুহূর্তে -৭। আগের দিনই পুনেতে আই লিগের ম্যাচ খেলেই চলে যেতে হয়েছিল মুম্বইয়ে। পৌঁছে সবাইকে বিশ্রামই দিয়েছেন কোচ সঞ্জয় সেন। সোমবার মূল স্টেডিয়াম জিনান অলিম্পিক স্পোর্টস সেন্টারে একঘণ্টা অনুশীলনের সুযোগ পাবে মোহনবাগান দল। তখনই মাঠ ও আবহাওয়ার সঙ্গে আসল পরিচয় হবে ফুটবলারদের। মোহনবাগানের আসল লড়াই এই ঠান্ডার সঙ্গেই। এর মধ্যেই স্থানীয় সময় বিকেল তিনটেয় খেলতে হবে শ্যানডং লুনেংয়ের বিরুদ্ধে। ভারতীয় সময় দুপুর ১২.৩০।

Advertisement

এদিকে, কর্নেল গ্লেনকে ছাড়াই এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ খেলতে উড়ে যেতে হয়েছে মোহনবাগানকে। লাজং থেকে লোনে মোহনবাগানে আসার ফলেই সব সমস্যা। ভিসা রয়েছে লাজংয়ের নামে। যার ফলে মোহনবাগান দলের সঙ্গে বিদেশে ট্র্যাভেল করাটা সম্ভব ছিল না। মুম্বই এয়ারপোর্টে অভিবাসনের সময়ই তাঁকে আটকে দেওয়া হয়। দলের সঙ্গে আর তাঁর যাওয়া হয়নি। রবিবার সকালেই গুয়াহাটি ছুটে যেতে হয়েছে গ্লেনকে ক্লিয়ারেন্সের জন্য। ক্লিয়ারেন্স পেয়ে গেলেও চিনে দলের সঙ্গে যোগ দেওয়া হচ্ছে না গ্লেনের। তবে ভবিষ্যতের ম্যাচগুলোতে আর এই সমস্যা হবে না। ক্লাবের এমন ভুলে সমস্যা হল দলেরই। বিদেশের মাটিতে দলের অন্যতম স্ট্রাইকারকে ছাড়াই খেলতে হবে দলকে। ট্যাম্পাইন্স রোভার্সের সঙ্গে ঘরের মাঠে জয়ের পর আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে দল। আই লিগে এখনও হারের মুখ দেখতে হয়নি। এমন অবস্থায় এএফসি চ্যাম্পিয়ন্স লিগে বিদেশের মাটি থেকে সম্মানজনক ফল নিয়েই ফিরতে চাইছে দল।

Advertisement

আরও খবর

ভিসা সমস্যায় দলের সঙ্গে যেতে পারলেন না গ্লেন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন