মোহনবাগানে আজ ‘প্রস্তুতির ডার্বি’

কিবু ভিকুনা আগেই ঠিক করে রেখেছিলেন রবিবার আই লিগে ইস্টবেঙ্গলের সঙ্গে ম্যাচ খেলার পর  পুরো দলকে ক্রিসমাসের ছুটি দিয়ে দেবেন। কিন্তু সেই খেলা না হওয়ায় দমে না গিয়ে জোসেবা বেইতিয়াদের তিনি আজ সকালে নামিয়ে দিচ্ছেন মিনি ডার্বিতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৯ ০৪:৩৯
Share:

প্রস্তুতি: ডার্বি স্থগিত। কিবুর ভাবনায় এখন রিয়াল কাশ্মীর ম্যাচ। ফাইল চিত্র

আই লিগের ডার্বি ভেস্তে গিয়েছে। তার বদলে আজ প্রস্তুতির জন্য ‘মিনি ডার্বি’ খেলবে মোহনবাগান!

Advertisement

কিবু ভিকুনা আগেই ঠিক করে রেখেছিলেন রবিবার আই লিগে ইস্টবেঙ্গলের সঙ্গে ম্যাচ খেলার পর পুরো দলকে ক্রিসমাসের ছুটি দিয়ে দেবেন। কিন্তু সেই খেলা না হওয়ায় দমে না গিয়ে জোসেবা বেইতিয়াদের তিনি আজ সকালে নামিয়ে দিচ্ছেন মিনি ডার্বিতে।

আই লিগের দ্বিতীয় ডিভিশনের প্রস্তুতি চলছে মহমেডানে। দীপেন্দু বিশ্বাসের দলে দুই বিদেশি-সহ কযেক জন নতুন ফুটবলার যুক্ত হয়েছেন। সেই দলের সঙ্গেই নিজেদের মাঠে প্রস্তুতি ম্যাচ খেলবে মোহনবাগান।

Advertisement

সালভা চামোরো এবং জুলেন কলিনাসকে ছেড়ে দিয়েছে সবুজ-মেরুন শিবির। দুই স্পেনীয়র জায়গায় বদলি ফুটবলারদের বছর শুরুর আগেই আনার চেষ্টা চালাচ্ছেন কর্তারা। ওঁদের ছাড়া বাকি চার বিদেশিই খেলবেন রবিবারের ম্যাচে।

শনিবার সকালে অবশ্য কুয়াশার জন্য সকাল দশটায় অনুশীলন শুরু হল মোহনবাগানে। চলল বারোটা পর্যন্ত। কিবুর দলের আই লিগের পরের ম্যাচ ৫ জানুয়ারি রিয়াল কাশ্মীরের সঙ্গে শ্রীনগরে। সেখানকার মাঠ এখনও বরফে ঢাকা। আদৌ খেলা হবে কি না বোঝা যাবে ২৬ ডিসেম্বর। কারণ ওই দিন চেন্নাই সিটির ম্যাচ রয়েছে শ্রীনগরে। ফেডারেশন অপেক্ষা করছে চেন্নাই ম্যাচ হবে কি না দেখার জন্য। ইতিমধ্যেই তুষারপাতের জন্য ডেভিড রবার্টসনদের তিনটি ম্যাচ বাতিল হয়ে গিয়েছে। বহু দিন পরে রবিবার অবশ্য মণিপুরে ট্রাউয়ের বিরুদ্ধে খেলতে নামছে কাশ্মীর।

ইস্টবেঙ্গল শনিবার অনুশীলন করল যুবভারতী সংলগ্ন মাঠে। আজ, রবিবার অনুশীলন করিয়ে ফুটবলারদের বড়দিনের ছুটি দিচ্ছেন আলেসান্দ্রো মেনেন্দেস গার্সিয়া। তিনি নিজেও ছুটি কাটাতে স্পেনে যাচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন