ডেটিং বিতর্কের পর গেইলের বিরুদ্ধে মুখ খুলছেন আরও মহিলা

বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না ক্রিস গেইলের। দিন দু’য়েক আগে বিগ ব্যাশের একটি ম্যাচের মাঝে এক টেলিভিশন সাংবাদিককে ডেটে যাওয়ার প্রস্তাব দিয়ে বিতর্কে জড়িয়ে পড়েন গেইল। ঘটনার কিছু ক্ষণের মধ্যেই অবশ্য ক্ষমা চেয়ে নেন ক্যারিবিয়ান। জরিমানাও দেন তিনি। বিতর্কের রেশ কাটার আগেই এ বার গেইলের বিরুদ্ধে এক রাশ অভিযোগ করলেন একাধিক মহিলা সাং‌বাদিক।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০১৬ ১৭:৪১
Share:

বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না ক্রিস গেইলের।

Advertisement

দিন দু’য়েক আগে বিগ ব্যাশের একটি ম্যাচের মাঝে এক টেলিভিশন সাংবাদিককে ডেটে যাওয়ার প্রস্তাব দিয়ে বিতর্কে জড়িয়ে পড়েন গেইল। ঘটনার কিছু ক্ষণের মধ্যেই অবশ্য ক্ষমা চেয়ে নেন ক্যারিবিয়ান। জরিমানাও দেন তিনি। বিতর্কের রেশ কাটার আগেই এ বার গেইলের বিরুদ্ধে এক রাশ অভিযোগ করলেন একাধিক মহিলা সাং‌বাদিক। বৃহস্পতিবারই এক সংবাদমাধ্যম দাবি করে, গত বিশ্বকাপের সময় এক মহিলার দিকে কুত্‌সিত্ অঙ্গপ্রদর্শন করেছিলেন ক্যারিবিয়ান বাঁহাতি।

বৃহস্পতিবার এক অস্ট্রেলীয় মহিলা অভিযোগ করেন, গত বছর সিডনিতে বিশ্বকাপ চলাকালীন তাঁর সঙ্গে সহবাসের প্রস্তাব দিয়েছিলেন গেইল। সাংবাদিক ভন স্যামসন বলেন, “গেইল যে মহিলাদের সঙ্গে কেমন ব্যবহার করেন, তা আমি ভালই জানি। আমার সঙ্গে ওঁর কোনও দিন দেখা হয়নি। অথচ ও আমাকে ডিনারে যাওয়ার প্রস্তাব দিয়েছিল।” আর এক সাংবাদিক ফ্লেটা পেজ জানিয়েছেন, কী ভাবে এক বার সাক্ষাত্কার নিতে গিয়ে ক্রিসের হাতে হেনস্থা হয়েছিলেন তিনি।

Advertisement

দেখুন গ্যালারি- গেইল ও সুন্দরীরা...

সাংবাদিকদের পাশে দাঁড়িয়ে এ দিন ক্রিস গেইলকে একেবারে বহিষ্কার করার সুপারিশ করেছেন ইয়ান চ্যাপেল। ইয়ানের মতে, “ক্রিকেট অস্ট্রেলিয়া যদি গেইলকে না নেওয়ার জন্য দেশের সব ক্লাবকে নির্দেশ দেয়, তাতে আমি খুবই খুশি হব। তবে শুধু ক্রিকেট অস্ট্রেলিয়াই নয়, বিশ্ব জুড়ে গেইলকে ব্যান করা হলে সেটাই হবে ওর সঠিক শাস্তি।” এ বিষয়ে আইসিসি-রও এগিয়ে আসা উচিত বলে মনে করেন ইয়ান। অস্ট্রেলিয়ার প্রাক্তন এই ব্যাটসম্যানের দাবি, “এটা যদি গেইলের প্রথম অপরাধ হত তা হলে আমি বলতাম, জরিমানা করে ওকে ছেড়ে দেওয়া উচিত। কিন্তু আমি যত জন মহিলার সঙ্গে কথা বলেছি, প্রত্যেকেই গেইলের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ করেছেন। তাই শুধু জরিমানা করে ওঁকে ছেড়ে দেওয়া উচিত না”

গেইল কিন্তু গত বিশ্বকাপের সময় সহবাসের প্রস্তাব দেওয়ার অভিযোগটি একেবারেই উড়িয়ে দিয়েছেন। গেইলের ম্যানেজার সাইমন অটেরি বিবৃতি দিয়ে জানিয়েছেন, যে সংবাদমাধ্যম এই খবর ছাপিয়েছে তাদের বিরুদ্ধে মানহানির মামলা করছেন গেইল। এ জন্য অস্ট্রেলিয়ার প্রথম সারির আইনজীবী মার্ক ও’ব্রায়ানকে নিযুক্তও করে ফেলেছেন। অটেরি বলেছেন, ‘‘ক্রিস অভিযোগ অস্বীকার করার পরেও মিডিয়া মিথ্যে গল্পটা চালিয়ে গিয়েছে। গোটা বিশ্বের সংবাদমাধ্যম যা যাচাই না করেই ছেপেছে। তাই অবিলম্বে মানহানির মামলা করছেন ক্রিস। অভিযোগকারী ওই মহিলার পরিচয় জানানোর জন্যও দাবি জানাচ্ছি।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন