ফিকরুদের অনুশীলনে ঘোড়সওয়ার পুলিশ

ময়দানের নিয়মে এখন তিনটি ঘেরা মাঠ হকি সংস্থার। প্রতি বছরই এই সময় তিন প্রধানের ফুটবল টিমের সঙ্গে লুকোচুরি খেলা চলে হকির। তিন প্রধানের অনুশীলনে পুলিশের হানা দেওয়াও নতুন কিছু নয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০১৮ ০৪:০৬
Share:

মহড়া: মহমেডানের জার্সিতে অনুশীলন ফিকরুর। —নিজস্ব চিত্র।

ফিকরু তেফেরা মাঠে নামার দিনই মহমেডানের অনুশীলনে বাধা দিতে হাজির ঘোড়সওয়ার পুলিশ। বাধ্য হয়েই নিজেদের মাঠ থেকে অনুশীলন সল্টলেকে নিয়ে গেলেন মহমেডান কর্তারা।

Advertisement

ময়দানের নিয়মে এখন তিনটি ঘেরা মাঠ হকি সংস্থার। প্রতি বছরই এই সময় তিন প্রধানের ফুটবল টিমের সঙ্গে লুকোচুরি খেলা চলে হকির। তিন প্রধানের অনুশীলনে পুলিশের হানা দেওয়াও নতুন কিছু নয়। এখন আই লিগের দ্বিতীয় ডিভিশনে খেলা চলছে মহমেডানের। সুপার কাপের প্রস্তুতি নিচ্ছে অন্য দুই প্রধান—ইস্টবেঙ্গল এবং মোহনবাগানও। তাই মৌখিক অনুমতি নিয়ে সাড়ে ন’টা পর্যন্ত অনুশীলন করছে তিন প্রধান।

মোহনবাগান এ দিন নিজেদের মাঠে অনুশীলন করল পুরোদমে। মাঠের মধ্যে এক চিলতে জায়গায় ফুটবলারদের শারীরিক সক্ষমতার পরীক্ষা হল ইস্টবেঙ্গলে। বিশ্বজিৎ ভট্টাচার্যও দল নিয়ে মাঠে নামেন সকাল আটটা নাগাদ। কিন্তু তার আগেই সেখানে হাজির হয়ে ফুটবলারদের অনুশীলনে নামতে বাধা দেয় ঘোড়সওয়ার পুলিশ। মহমেডান কর্তারা পুলিশকে রাজি করানোর পরে নামতে দেওয়া হয় ইচে, ফিকরুদের। পুলিশ দাঁড়িয়ে ছিল অনুশীলনের সময়। সাড়ে ন’টার পরই তারা বন্ধ করে দেয় অনুশীলন। মহমেডান কোচ বিশ্বজিৎ ভট্টাচার্য বললেন, ‘‘হকির অনুশীলনের জন্যও মাঠ নিয়ে নেওয়া হচ্ছে। এরকম কখনও দেখিনি। বাধ্য হয়ে আমরা যুবভারতীতে অনুশীলন সরিয়ে নিয়ে যাচ্ছি।’’

Advertisement

আই লিগের দ্বিতীয় ডিভিশনের গ্রুপ লিগের দু’টি ম্যাচ জিতে লিগ টেবলে ভাল জায়গায় মহমেডান। তাদের পরের ম্যাচ ৫ এপ্রিল মণিপুরের ক্লাব টিডিয়াম রোড অ্যাথলেটিক্স অ্যাসসিয়েশনের সঙ্গে। জিতেন মুর্মু, তীর্থঙ্কর সরকার-সহ মহমেডানের পাঁচ ফুটবলার রয়েছেন সন্তোষ ট্রফির শিবিরে। তাদের ছাড়াই অনুশীলন চলছে। মহমেডান কোচ বললেন, ‘‘ফিকরু এখন ফিজিও-র কাছে অনুশীলন করছে। তবে মনে হচ্ছে ফিট। আশা করছি মণিপুরের ক্লাবের বিরুদ্ধে ওকে নামাতে পারব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন