Harbhajan Singh

সিডনি টেস্টের ওই ঘটনা ধোনিকে পাল্টে দিয়েছিল, বললেন হরভজন

২০০৮ সালে অস্ট্রেলিয়ায় বিতর্কিত সিডনি টেস্টে বর্ণবৈষম্য মূলক মন্তব্যের জন্য হরভজন অভিযুক্ত হওয়ার পর পাল্টাতে থাকেন ধোনি। মিশতে থাকেন সতীর্থদের সঙ্গে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২০ ১২:০৭
Share:

হরভজনের সঙ্গে মহেন্দ্র সিংহ ধোনি। ছবি: পিটিআই।

লাজুক ছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। আর তা এতটাই ছিলেন যে, সতীর্থদের সঙ্গে কথাও বিশেষ বলতেন না। বিদেশ সফরে সতীর্থদের সঙ্গে খেতেও বেরতেন না পারতপক্ষে। এমনই সব কথা ফাঁস করলেন হরভজন সিংহ

Advertisement

২০০৮ সালে অস্ট্রেলিয়ায় বিতর্কিত সিডনি টেস্টে বর্ণবৈষম্য মূলক মন্তব্যের জন্য হরভজন অভিযুক্ত হওয়ার পর অবশ্য পাল্টাতে থাকেন ধোনি। চেন্নাই সুপার কিংসের হয়ে ইনস্টাগ্রাম লাইভ সেশনে অফস্পিনার বলেছেন যে, সেই টেস্ট পুরো দলকে একজোট করে তুলেছিল। সেই সফরের পর ধোনি মিশতে শুরু করেন বাকি ক্রিকেটারদের সঙ্গে।

আরও পড়ুন: দুশ্চিন্তা মাথায় নিয়েই ঘরবন্দি ময়দান মজেছে আঁকা-গান-রান্নায়

Advertisement

আরও পড়ুন: অভিষেকের আগের দিন লর্ডসে... ২৪ বছর আগের ছবি পোস্ট করলেন সৌরভ

ধোনি বলেছেন, “আমরা একসঙ্গে অনেক ক্রিকেট খেলেছি। ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো দেশে আমরা একসঙ্গে সফর করেছি। এমএস ছিল খুব লাজুক। আমাদের ঘরে ও কখনই আসত না। ও নিজের মতো থাকত। সচিন তেন্ডুলকর, জাহির খান, আশিস নেহরা, যুবরাজ সিংহের সঙ্গে আমি বেরতাম। আর তার পরই ২০০৮ সালের সেই সিরিজের ঘটনা ঘটল। সিডনি টেস্ট দলের সবাইকে একসূত্রে বেঁধে ফেলল। সেই মুহূর্তগুলো বিশ্বাসের জন্ম দিল যে, আমরা সবাই এক। তার পর থেকে ধোনি একটু সহজ হল। আমাদের সঙ্গে বসতে লাগল। তবে এটাও ঠিক, তখন ওর বয়স কম ছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন