Sports News

৫১ বছর বয়সে মুকেশের এশিয়া জয়

ভারতের মুকেশ কুমার জিতে নিলেন প্যানাসনিক ওপেন। ৫১ বছর বয়সে এশিয়ান ট্যুর জিতে সারা ফেলে দিয়েছেন এই গলফার। এই বয়সে এর আগে কেউ কখনও কোনও এশিয়ান ট্যুর সেরা হননি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৬ ১৮:৫৫
Share:

প্যানাসনিক ওপেন চ্যাম্পিয়ন মুকেশ কুমার। ছবি: এএফপি।

ভারতের মুকেশ কুমার জিতে নিলেন প্যানাসনিক ওপেন। ৫১ বছর বয়সে এশিয়ান ট্যুর জিতে সারা ফেলে দিয়েছেন এই গলফার। এই বয়সে এর আগে কেউ কখনও কোনও এশিয়ান ট্যুর সেরা হননি। দ্বিতীয় স্থানে যৌথভাবে শেষ করলেন জ্যোতি রনধাওয়া ও রশিদ খান।

Advertisement

অনেক সাফল্য রয়েছে মুকেশ কুমারের ঝুলিতে। সেই তালিকায় রয়েছে ১২৩টি পিজিটিআই টাইটেল। কিন্তু এটাই প্রথম এশিয়ান ট্যুর চ্যাম্পিয়ন হওয়া। আগেও অংশ নিয়েছেন কিন্তু অল্পের জন্য জয় আসেনি। জয়ের কাছাকাছি পৌঁছে মুকেশ বলেছিলেন, ‘‘যদি জিতি তা হলেন আবার এশিয়ায় খেলব। আমি শেষ এশিয়া খেলেছিলাম ২০০০ সালে। মায়ানমারের একটি টুর্নামেন্টে। এরকমই দুই স্ট্রোক এগিয়ে থেকে শেষ দিন খেলতে নেমেছিলাম। কিন্তু পারলাম না। শেষ হয়ে গেল।’’ জিতে অবশ্য আত্মবিশ্বাসটা ফিরে পেয়েছেন মুকেশ। তাই হয়তো জোড় গলায় বলছেন, ‘‘এখনও অনেক কিছু করার বাকি।’’

আরও খবর

Advertisement

অবসর ঘোষণা করে চমক রোজবার্গের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন