Sports News

উইকেট কিপিং ছাড়ছেন মুশফিকুর

শ্রীলঙ্কা সিরিজে তিনি রয়েছেন দলে। কিন্তু দায়িত্বটা বদলে গিয়েছে। উইকেটের পিছনে গ্লাভস হাতে হয়তো দাঁড়াতে হবে না এখন। বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মেহমুদ জানিয়েছেন, মুশফিকুর শ্রীলঙ্কা সিরিজে স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবেই রাখা হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০২ মার্চ ২০১৭ ২২:১৮
Share:

মুশফিকুর রহিম। ছবি: সংগৃহীত।

শ্রীলঙ্কা সিরিজে তিনি রয়েছেন দলে। কিন্তু দায়িত্বটা বদলে গিয়েছে। উইকেটের পিছনে গ্লাভস হাতে হয়তো দাঁড়াতে হবে না এখন। বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মেহমুদ জানিয়েছেন, মুশফিকুর শ্রীলঙ্কা সিরিজে স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবেই রাখা হচ্ছে। যা থেকে এটা স্পষ্ট দলের দ্বিতীয় উইকেটকিপার লিটন দাস এ বার পুরোপুরি বাংলাদেশ জাতীয় দলের উইকেটকিপারে দায়িত্ব সামলাবেন।

Advertisement

গত বছর আফগানিস্তান সিরিজে তাঁর উইকেট কিপিং নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। উইকেটের পিছনে দাঁড়িয়ে একাধিক গুরুত্বপূর্ণ ক্যাচ বা স্টাম্প আউট নষ্ট করেছিলেন তিনি। গত মাসে ভারতের বিরুদ্ধে একমাত্র টেস্টে ঋদ্ধিমান সাহার স্টাম্প আউট মিস করেছিলেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে এই ব্যাপারে মুশফিকুরের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হবে। দলের ম্যানেজার বলেন, ‘‘মুশফিকুরকে আমি ও কোচ দু’জনেই বিষয়টি জানিয়েছি। দলের সেরা ব্যাটসম্যান ও। ও যে ফর্মে রয়েছে তাতে ওর দলকে আরও অনেক কিছু দেওয়ার আছে। যে কারণে ওকে চার নম্বরে ব্যাট করতে পাঠানো হয়। মুশফিকুর পুরো ব্যাপারটিকেই খুব ভালভাবে নিয়েছে।’’

আরও খবর: অজিঙ্ক রাহানেকে বাদ দেওয়ার কোনও প্রশ্নই নেই: কুম্বলে

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন