Sports News

মুশফিকুর রহিমের ৮৫তে ফলো-অন বাঁচল বাংলাদেশের

দ্বিতীয় দিন যখন ব্যাটিং শুরু করেছিল বাংলাদেশ তখন সামনে ৪৯৪ রানের লক্ষ্যমাত্র। মেন্ডিস অল্পের জন্য হারিয়েছেন ডবল সেঞ্চুরি। গুনারত্নের ব্যাট থেকে এসেছে ৮৫, ডিকওয়েলা ৭৫। সব মিলে বড় রানের সামনে এনে ফেলে দিয়েছিল বাংলাদেশকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ মার্চ ২০১৭ ১৬:০১
Share:

বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম। ছবি: এএফপি।

দ্বিতীয় দিন যখন ব্যাটিং শুরু করেছিল বাংলাদেশ তখন সামনে ৪৯৪ রানের লক্ষ্যমাত্র। মেন্ডিস অল্পের জন্য হারিয়েছেন ডবল সেঞ্চুরি। গুনারত্নের ব্যাট থেকে এসেছে ৮৫, ডিকওয়েলা ৭৫। সব মিলে বড় রানের সামনে এনে ফেলে দিয়েছিল বাংলাদেশকে। মেহেদি হাসানের চার উইকেট আরও বড় লক্ষ্যের হাত থেকে বাঁচিয়েছে টাইগারসদের। জবাবে ব্যাট করতে এসে শুরুটা যে খারাপ হয়েছিল বাংলাদেশের এমনটা নয়। বাংলাদেশের হয়ে রেকর্ড ওপেনিং পার্টনারশিপেও নাম লিখিয়ে ফেলেছিলেন তামিম ইকবাল ও সৌম্য সরকার। কিন্তু তার পরটা আর ভাল হয়নি।

Advertisement

আরও খবর: শ্রীলঙ্কার বিরুদ্ধে ওপেনিং জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড বাংলাদেশের

তৃতীয় দিন বাংলাদেশকে ফলো-অনের হাত থেকে বাঁচালেন অধিনায়ক মুশফিকুর রহিম। তাঁর ব্যাট থেকে এল ৮৫ রান। সঙ্গে অসাধারণ সৌম্য সরকার। যখন আউট হলেন তখন তঁর নামের পাশে লেখা হয়ে গিয়েছে ৭১ রানের ইনিংস। এর পর কিছুটা ভরসা দিল মেহেদি হাসান মিরাজের ব্যাট। বল হাতে চার উইকেট পাওয়ার পর ব্যাট হাতেও ৪১ রান করলেন তিনি। যখন থামল বাংলাদেশ তখন দলগত রান ৩১২। ১৮২ রানে পিছিয়েই থাকতে হল। কিন্তু দ্বিতীয় ইনিংসের খেলা শুরু করা গেল না বৃষ্টির জন্য। এই মুহূর্তে পুরো মাঠ ঢেকে দেওয়া হয়েছে গলের। সকাল থেকেই মেঘলা আবহাওয়া ছিল। তার মধ্যেই খেলা শুরু হয়েছিল। কিন্তু বৃষ্টির দাপটে দ্বিতীয় ইনিংসের খেলা আদৌ শুরু করা যাবে কী না সেটাই এখন প্রশ্ন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন