মুস্তাফিজুরের ফিটনেস দেখে তবেই কাউন্টির অনুমতি

মুস্তাফিজুর রহমান সাসেক্সের হয়ে খেলতে যাবে‌ন কী না সেটা এখন লাখ টাকার প্রশ্ন। দেশের হয়ে সাফল্যের সঙ্গে খেলার পর আইপিএল-এও এসেছে সাফল্য। আইপিএল-এর শুরু থেকে শেষ পর্যন্ত যে ছিল আলোচনার কেন্দ্রে। সেই মুস্তাফিজুরের সামনে এখন ইংল্যান্ডে খেলতে যাওয়ার হাতছানি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৬ জুন ২০১৬ ১৯:৩২
Share:

মুস্তাফিজুর রহমান সাসেক্সের হয়ে খেলতে যাবে‌ন কী না সেটা এখন লাখ টাকার প্রশ্ন। দেশের হয়ে সাফল্যের সঙ্গে খেলার পর আইপিএল-এও এসেছে সাফল্য। আইপিএল-এর শুরু থেকে শেষ পর্যন্ত যে ছিল আলোচনার কেন্দ্রে। সেই মুস্তাফিজুরের সামনে এখন ইংল্যান্ডে খেলতে যাওয়ার হাতছানি। কিন্তু কাউন্টি খেলতে যাওয়ার আগে মুস্তাফিজুরের সামনে সব থেকে বড় সমস্যা তাঁর ফিটনেস। টানা ক্রিকেটে তিনি ক্লান্ত। টানা খেলার জন্য চোট আঘাতের সমস্যাও দেখা দিতে পারে। এমন অবস্থায় মুস্তাফিজুরের আদৌ সাসেক্সের হয়ে খেলতে যাওয়া হবে কী না সেটা নিয়ে তৈরি হয়েছে জটিলতা।

Advertisement

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসানের মতে, সবার আগে মুস্তাফিজুরের ফিটনেস। বোর্ড চায় তাঁদের দেশ থেকে কেউ কাউন্টিতে খেলুক। সেটা দেশের গর্ব। সঙ্গে অভিজ্ঞতা দেশের জন্য কাজে লাগবে। তিনি বলেন, ‘‘আমাদের কাছে যা খবর তাতে ও এখন পুরো ফিট নয়। তাই আমরা কোনও ঝুঁকি নিতে রাজি নই। যদি দেখি ফিট আছে তবেই ওকে খেলতে পাঠানো হবে।’’ আইপিএল খেলে দেশে ফেরার পর দেখা গিয়েছে দু’কেজি ওজন কমেছে মুস্তাফিজুরের। ভারতে খাদ্যাভ্যাসের জন্যই নাকি সমস্যা হয়েছে। পরিবারের থেকে অনেকদিন দূরে থাকায় মানসিকভাবেও বিদ্ধস্ত ছিলেন তিনি। তাই সাসেক্স কেন, বাংলদেশ প্রিমিয়ার লিগের দলেও যোগ দেননি তিনি। চলে গিয়েছেন সোজা সাতক্ষীরায় নিজের বাড়িতে। সেখানে সপ্তাহ দু’য়েক কাটানোর পরই সিদ্ধান্ত নেবেন তিনি।

আরও খবর

Advertisement

বাংলাদেশের বোলিং কোচ আকিব জাভেদ, ঘোষণা শীঘ্রই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন