জাপানের নাকামুরার হ্যাটট্রিক

হন্ডুরাসের খেলোয়াড়রা শুরু থেকেই কুবোকে লক্ষ্য করে পা চালাতে গেলেন। আর সেই ফাঁকে হ্যাটট্রিক করে গেলেন জাপানের ১৩ নম্বর খেলোয়াড় কিইতো নাকামুরা। হেডে করলেন জোড়া গোল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০১৭ ০৪:০৪
Share:

নায়ক: হ্যাটট্রিকে মাতালেন জাপানের কিইতো নাকামুরা। ছবি: গেটি ইমেজেস

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ‘জাপানের মেসি’ তাকেফুসো কুবো নিয়ে আলোচনা চলছে টুর্নামেন্ট শুরু হওয়ার আগে থেকেই। রবিবার গুয়াহাটিতে হন্ডুরাসের কোচ জোসে ভায়াদারেস তাই সেই কুবোকে আটকানোর সংকল্প নিয়েই মাঠে নেমেছিলেন। জাপান কোচ ইওশিরো জানতেন, বিপক্ষ তাঁর সেরা খেলোয়াড় কুবোকে আটকাতে গেলে তাঁর বাকি খেলোয়াড়রা সুবিধা পাবে। ম্যাচেও তাই ঠিক তাই হল। হন্ডুরাসের খেলোয়াড়রা শুরু থেকেই কুবোকে লক্ষ্য করে পা চালাতে গেলেন। আর সেই ফাঁকে হ্যাটট্রিক করে গেলেন জাপানের ১৩ নম্বর খেলোয়াড় কিইতো নাকামুরা। হেডে করলেন জোড়া গোল। তৃতীয় গোলও দর্শনীয় ভাবে হন্ডুরাস রক্ষণকে নাজেহাল করে কাটিয়ে। গোল পেলেন কুবোও। জাপানের বাকি গোলদাতারা হলেন, তাইশেই মিয়োশিরো এবং তোইটি সুজুকি। ফলে প্রথম ম্যাচেই কনকাকাফ গ্রুপের দল হন্ডুরাসকে ৬-১ উড়িয়ে জয় হাসিল করে নিল টুর্নামেন্টের অন্যতম সেরা দল জাপান।

Advertisement

আরও পড়ুন: নিউ ক্যালিডোনিয়াকে গোলের মালা পরিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করল ফ্রান্স

হন্ডুরাসের হয়ে একমাত্র সান্ত্বনা গোলটি করে যান প্যাট্রিক প্যালাসিওস। ম্যাচ শেষে হন্ডুরাস কোচ ভায়াদোরেসের আক্ষেপ, ‘‘কুবোকে মার্কিং করতে গিয়ে আমার রক্ষণ নাকামুরাকে ছেড়ে রাখল। সুবিধা নিয়ে গেল ও। হ্যাটট্রিকের জন্য ওর চেয়েও আমার রক্ষণের ব্যর্থতা দায়ী।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন