football

ইস্টবেঙ্গলের পর মোহনবাগানও ঘোষণা করল ছয় বিদেশির নাম

এক বছরের চুক্তি করল সবুজ-মেরুন। জুলেন মূলত উইং-এর প্লেয়ার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০১৯ ১৮:১১
Share:

মোহনবাগানের নতুন বিদেশি জুলেন কোলিনাস ওলাইজোলা। ছবি: টুইটার

এই মরসুমে ষষ্ঠ বিদেশির নাম ঘোষণা করল মোহনবাগান। পড়শি ক্লাব ইস্টবেঙ্গল ইতিমধ্যেই ছয় বিদেশির নাম জানিয়ে দিলেও গঙ্গাপারের ক্লাবে শেষ বিদেশি কে হতে পারেন, তা নিয়ে ঘুরছিল বেশ কয়েকটি নাম। তবে আজ তারা টুইট করে জানিয়ে দিল যে আবার এক স্প্যানিশ খেলোয়াড়কে নিতে চলেছে তাঁরা। নাম জুলেন কোলিনাস ওলাইজোলা।

Advertisement

কোলিনাস স্পেনের লা লিগার দল রিয়াল সোশিয়াদাদের যুব দলে খেলেছেন। তাঁর সঙ্গে এক বছরের চুক্তি করল সবুজ-মেরুন। তিনি মূলত উইং-এর প্লেয়ার। দু’দিকের উইং-এই সমান দক্ষতায় খেলতে পারেন তিনি। দরকারে সেন্ট্রাল ফরওয়ার্ড পজিসনেও খেলতে পারেন বলে জানা গিয়েছে।

পাঁচ ফুট সাত ইঞ্চি লম্বা এই উইঙ্গারের বয়স ৩১। ছয় বছর তিনি রিয়াল সোশিয়াদাদের হয়ে খেলেছেন। ৪৭ ম্যাচে করেছিলেন ২৯ গোল। পরে তাঁকে লোনে বিভিন্ন দলে খেলতে পাঠানো হয়। মোহনবাগানে আসার আগে তিনি খেলছিলেন স্পেনের তৃতীয় ডিভিশনের দল ‘কালচারাল লেওনেসা’-য়। ২০১৬-১৭ সালে তাঁর থাকার সময়ই লিগের সেরা হয় এই দল। সেখানে দুই মরসুমে ৫১ ম্যাচে তিনি করেছিলেন ৩১ গোল।

Advertisement

আরও পড়ুন: মহমেডানের জয় কোসির জোড়া গোলে

আরও পড়ুন: ইস্টবেঙ্গলে চিন্তা মাঝমাঠ, রক্ষণ নিয়ে উদ্বেগে কিবু​

স্প্যানিশ কোচের তত্ত্বাবধানে পাঁচ স্প্যানিশ ও এক ত্রিনিদাদ-টোব্য়াগো খেলোয়াড়দের নিয়ে তৈরি সবুজ-মেরুন দল কলকাতা লিগে এই মুহূর্তে তিন ম্যাচে পেয়েছে চার পয়েন্ট। যদিও নতুন আসা এই বিদেশি ডার্বিতে নামবেন না। কিন্তু নতুন নিয়ম অনুযায়ী ডার্বির পর তাঁর নাম নথিভুক্ত করা যাবে। তবে আই লিগের আগে দল গুছিয়ে নিল মোহনবাগান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন