Narendra Modi

দুর্নীতি পরিষ্কার করেছেন তাঁরা, দাবি মোদীর

আমদাবাদে জাতীয় গেমসের উদ্বোধন করতে এসে প্রধানমন্ত্রী প্রশংসা করেন ভারতীয় ক্রীড়াবিদদের। বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় যে ভারতীয়রা অনেক পদক জিতছেন, তার উল্লেখ করেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ০৬:৪৪
Share:

উদ্বোধন: প্রধানমন্ত্রীর সঙ্গে চানু, সিন্ধু, নীরজ। আমদাবাদে। পিটিআই

আমদাবাদে জাতীয় গেমসের উদ্বোধন করতে এসেও অতীতের কেন্দ্রীয় সরকারকে নিশানা করলেন নরেন্দ্র মোদী। বললেন, অতীতে ভারতীয় ক্রীড়াবিদেরা সফল হতে পারেননি দুর্নীতি এবং পক্ষপাতিত্বের কারণে। বিজেপি সরকার ক্ষমতায় এসে ‘সিস্টেম’কে পরিষ্কার করেছে। গেমসের উদ্বোধন করতে এসে প্রধানমন্ত্রী প্রশংসা করেন ভারতীয় ক্রীড়াবিদদের। বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় যে ভারতীয়রা অনেক পদক জিতছেন, তার উল্লেখ করেন তিনি।

Advertisement

মোদী তাঁর ভাষণে বলেন, ‘‘আমাদের দেশের ক্রীড়াবিদেরা আগেও যথেষ্ঠ দক্ষ ছিলেন। এই পদক জয়ের অভিযান আগেও শুরু হতে পারত। কিন্তু পেশাদারিত্বের বদলে খেলায় পক্ষপাতিত্ব এবং দুর্নীতিই রাজ করত আগে।’’ প্রধানমন্ত্রীর সংযোজন, ‘‘আমরা এসে সিস্টেম পরিষ্কার করি। যুব সমাজের মধ্যে আত্মবিশ্বাস তৈরি করেছি।’’ নিজের রাজ্যের মানুষদের ভিড়ের সামনে এর পর দেশের ক্রীড়াবিদদের উদ্দেশে তিনি বলেন, ‘‘খেলায় তোমাদের জয় অন্য ক্ষেত্রে সাফল্যের পথ দেখাবে। খেলার সাফল্য আন্তর্জাতিক স্তরে আমাদের ভাবমূর্তি উজ্জ্বল করবে।’’

ছ’বছর পরে ফের জাতীয় গেমসের আসর বসছে। যেখানে অলিম্পিক্সে রুপোজয়ী ভারোত্তোলক তারকা মীরাবাই চানু অন্যতম প্রধান আকর্ষণ হতে যাচ্ছেন। কমনওয়েলথ গেমসে সোনাজয়ী লন বোল্‌স তারকা নয়নমনি সাইকিয়া থাকছেন। ২০১৫-তে শেষ বারের জাতীয় গেমস হয়েছিল কেরলে। এ বারে ৩৬টি বিভাগে প্রায় ৮,০০০ প্রতিযোগী অংশ নিচ্ছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন