Indian Chess

ছোটদের জাতীয় দাবা প্রতিযোগিতা কলকাতায়, খেলবে ৩৬৬ প্রতিযোগী

২১ সেপ্টেম্বর, বৃহস্পতিবার থেকে শুরু হবে ছোটদের অনূর্ধ্ব-৭ জাতীয় দাবা প্রতিযোগিতা। চলবে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত। যুবভারতী ক্রীড়াঙ্গনের ‘দ্য স্টাডেল’ হোটেলে হবে প্রতিযোগিতা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৫৯
Share:

— প্রতিনিধিত্বমূলক ছবি।

চলতি বছরের অনূর্ধ্ব-৭ জাতীয় দাবা প্রতিযোগিতা হবে কলকাতায়। ২১ সেপ্টেম্বর, বৃহস্পতিবার থেকে শুরু হবে প্রতিযোগিতা। চলবে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত। যুবভারতী ক্রীড়াঙ্গনের ‘দ্য স্টাডেল’ হোটেলে হবে প্রতিযোগিতা।

Advertisement

দাবা প্রতিযোগিতার আয়োজন করেছে ‘সারা বাংলা দাবা সংস্থা’। প্রতিযোগিতায় মোট ৩৬৬ জন প্রতিযোগী অংশ নিচ্ছে। তাদের মধ্যে ২৪৩ জন ছেলে ও ১২৩ জন মেয়ে। মোট ২৯টি রাজ্য থেকে প্রতিযোগী আসছে এই প্রতিযোগিতায়। তাদের থাকার ব্যবস্থা করা হয়েছে যুবভারতীর মধ্যে একটি হস্টেলে।

প্রতিযোগিতায় অংশ নেওয়া সেরা তিন ছেলে দাবাড়ু তেলঙ্গনার দ্বিবিথ রেড্ডি এবং পশ্চিমবঙ্গের সিদ্ধার্থ মণি ও আরভ সোমানি। অর্থাৎ, সেরা তিনের মধ্যে দু’জনই বাংলার। মেয়েদের সেরা তিন দাবাড়ু উত্তর প্রদেশের অনুপ্রিয়া যাদব ও সংস্কৃতি যাদব এবং মহারাষ্ট্রের উমেশ মারাঠে।

Advertisement

এই প্রতিযোগিতা প্রতিটি বিভাগ থেকে দু’জন করে প্রতিযোগী সুযোগ পাবে এশিয়ান অনূর্ধ্ব-৮ দাবা প্রতিযোগিতায়। বিশ্ব অনূর্ধ্ব-৮ দাবা প্রতিযোগিতাতেও প্রতিটি বিভাগ থেকে দু’জন করে প্রতিযোগীকে সুযোগ দেওয়া হবে। প্রতিযোগিতার ফলের উপর নির্ভর করবে দু’টি প্রতিযোগিতায় কারা ভারতের প্রতিনিধিত্ব করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন