এনসিএ-র দায়িত্বে আনা হল দ্রাবিড়কে

নতুন এই দায়িত্ব নেওয়ার ফলে ভারত ‘এ’ ও অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে সফর করতে পারবেন না তিনি। এত দিন যা করতেন। প্রাক্তন ভারতীয় পেসার পরস মামরে এবং অভয় শর্মা জুনিয়র দলের সাপোর্ট স্টাফের দায়িত্বে চালিয়ে যাবেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ জুন ২০১৯ ০৩:২০
Share:

নজরে: পরবর্তী প্রজন্মের ক্রিকেটার গড়ে তুলবেন দ্রাবিড়। ফাইল চিত্র

প্রাক্তন ভারতীয় অধিনায়ক এবং জুনিয়র কোচ রাহুল দ্রাবিড় সোমবার বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) দায়িত্ব নিচ্ছেন। দু’বছরের চুক্তি হয়েছে তাঁর সঙ্গে।

Advertisement

তিনি এনসিএ-র ক্রিকেটীয় বিষয়ের দায়িত্বে থাকবেন। পরবর্তী প্রজন্মের ক্রিকেটারদের গড়ে তোলার পাশাপাশি জুনিয়র ক্রিকেটের রোডম্যাপও গড়বেন দ্রাবিড়। পাশাপাশি উঠতি মহিলা ক্রিকেটারদের উপর নজর রাখা, এনসিএ ও আঞ্চলিক ক্রিকেট অ্যাকাডেমির কোচদেরও নিয়োগ করবেন তিনি। শুধু তাই নয়, আহত ক্রিকেটারদের জন্য এনসিএ-র রিহ্যাব প্রোগ্রামেরও শীর্ষে থাকবেন দ্রাবিড়।

তবে নতুন এই দায়িত্ব নেওয়ার ফলে ভারত ‘এ’ ও অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে সফর করতে পারবেন না তিনি। এত দিন যা করতেন। প্রাক্তন ভারতীয় পেসার পরস মামরে এবং অভয় শর্মা জুনিয়র দলের সাপোর্ট স্টাফের দায়িত্বে চালিয়ে যাবেন। শনিবার কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের (সিওএ) বৈঠকের পরে এক বিসিসিআই কর্তা অবশ্য সংবাদ সংস্থা পিটিআইকে জানান, ‘‘ভারত ‘এ’ ও অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে রাহুল দ্রাবিড় সফর করতে পারবেন। তবে পুরো সফরে তিনি থাকতে পারবেন না। কারণ তাঁকে আরও বড় দায়িত্ব দেওয়া হয়েছে। তাই জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে বেশি সময় দিতে হবে তাঁকে। মামরে এবং শর্মাই ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে থাকবেন। আমরা কোচিং স্টাফ আরও শক্তিশালী করার কথা ভাবছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন