Sunil Joshi

নতুন নির্বাচক প্রধান সুনীল জোশী আইপিএলে খেলেছেন বিরাটের সঙ্গেও! জানতেন?

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি সদ্য নির্বাচকমণ্ডলীর প্রধান হিসেবে বেছে নিয়েছে সুনীল জোশীকে। দক্ষিণাঞ্চল থেকে এমএসকে প্রসাদের স্থলাভিষিক্ত হলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২০ ১৫:০৯
Share:

সুনীল জোশি ও বিরাট কোহালি। দু’জনেই ২০০৮ সালের আইপিএলে আরসিবি-র হয়ে খেলেছিলেন।

নির্বাচকমণ্ডলীর নতুন চেয়ারম্যান সুনীল জোশী একদা খেলেছিলেন বিরাট কোহালির সঙ্গে, একই দলে। আর সেটাও ঘটেছিল আইপিএলে!

Advertisement

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি সদ্য নির্বাচকমণ্ডলীর প্রধান হিসেবে বেছে নিয়েছে সুনীল জোশীকে। দক্ষিণাঞ্চল থেকে এমএসকে প্রসাদের স্থলাভিষিক্ত হলেন তিনি। মধ্যাঞ্চল থেকে গগন খোড়ার জায়গায় নির্বাচকমণ্ডলীতে এসেছেন হরবিন্দর সিংহ।

মজার বিষয় হল, প্রথম আইপিএলে বিরাট কোহালির সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলেই ছিলেন জোশী। তবে তার অনেক আগেই আন্তর্জাতিক ক্রিকেটে শেষ ম্যাচ খেলে ফেলেছিলেন তিনি। ২০০০ সালে তিনি সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে শেষ টেস্টে খেলেছিলেন। আর ২০০১ সালে শেষ ওয়ানডে খেলেন। ২০০৮ সালে এই বাঁহাতি স্পিনার ছিলেন কেরিয়ারের পড়ন্তবেলায়। আইপিএলে চারটির বেশি ম্যাচ তিনি খেলেননি। নেন মাত্র এক উইকেট। করেন মাত্র ছয় রান।

Advertisement

আরও পড়ুন: ওদের তিন পেসারের মোকাবিলায় আমাদের একা উনাদকটই যথেষ্ট, ফাইনালের আগে হুঙ্কার ঘাউড়ির

আরও পড়ুন: ‘ক্রিকেটে এমন সময় আসে, যখন সব কিছু ক্লিক করে যায়, বাংলার এখন সেটাই ঘটছে’​

বিরাট কোহালি তখন সবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছেন জাতীয় দলের হয়ে। ক্রমশ তিনি আইপিএলের সবচেয়ে বেশি রান সংগ্রহকারীর অন্যতম হয়ে ওঠেন। তবে এখনও আরসিবিকে আইপিএলে চ্যাম্পিয়ন করাতে পারেননি তিনি। এখনও পর্যন্ত আইপিএলে ৫৪১২ রান করেছেন তিনি। রয়েছে পাঁচটি সেঞ্চুরি ও ৩৬টি হাফ-সেঞ্চুরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন