India Women's

মিতালির চোখ নতুন লড়াইয়ে

প্রত্যেক দলের অধিনায়কদের আমন্ত্রণ জানিয়ে স্থান ঘোষণা করে আইসিসি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২০ ০৪:০৭
Share:

নৈসর্গিক: অকল্যান্ডে ‘বিচ ক্রিকেট’ খেলতে ব্যস্ত ভারতের মহিলা ওয়ান ডে দলের অধিনায়ক মিতালি রাজ। বৃহস্পতিবার এখানে পরের বিশ্বকাপের কেন্দ্র ঘোষণা করল আইসিসি। গেটি ইমেজেস

মেয়েদের পঞ্চাশ ওভারের বিশ্বকাপ হবে নিউজ়িল্যান্ডে। ২০২১-এ ঝুলন গোস্বামী, মিতালি রাজদের কোন কোন শহরে ম্যাচ পড়বে, তা বৃহস্পতিবার জানিয়ে দিল আইসিসি।

Advertisement

মোট ছ’টি শহরে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের ম্যাচ। অকল্যান্ড, ওয়েলিংটন, হ্যামিল্টন, টরাঙ্গা, ডুনেডিন ও ক্রাইস্টচার্চে ম্যাচ হবে বিশ্বকাপের। অকল্যান্ডের ইডেন পার্কে হবে প্রথম ম্যাচ। ফাইনাল অবশ্য ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে।

এ দিন প্রত্যেক দলের অধিনায়কদের আমন্ত্রণ জানিয়ে স্থান ঘোষণা করে আইসিসি। ভারতীয় ওয়ান ডে দলের অধিনায়ক মিতালি রাজ নিজের ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে লেখেন, ‘‘আইসিসি ক্রিকেট বিশ্বকাপের স্থান ঘোষণায় অকল্যান্ডে এসেছি। বন্ধুদের সঙ্গে দেখা করে খুব ভাল লাগছে। যদিও সূচি এখনও ঘোষণা করা হয়নি। আশা করি, দ্রুতই ঘোষণা করা হবে। বিশ্বকাপের জন্য আমরা খুব উৎসাহী।’’ মেয়েদের পঞ্চাশ ওভারের বিশ্বকাপের সিইও আন্দ্রে নেলসন বলছিলেন, ‘‘চেষ্টা করা হয়েছে নিউজ়িল্যান্ডের বেশির ভাগ মানুষ যেন এই প্রতিযোগিতার সঙ্গে যুক্ত থাকতে পারে। আমরা চাইব বিভিন্ন প্রান্ত থেকে মেয়েদের বিশ্বকাপ দেখতে ভিড় করুক সমর্থকেরা।’’ যোগ করেন, ‘‘দেশজুড়ে প্রত্যেক অঞ্চলের মানুষ যাতে ম্যাচ দেখতে আসতে পারেন, তাই ছ’টি স্থান বেছে নেওয়া হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন