এক ওভারে ছয় ছক্কা কার্টারের

রবি শাস্ত্রী, যুবরাজ সিংহের সঙ্গে একাসনে বসে পড়লেন নিউজ়িল্যান্ডের অনামী এক ব্যাটসম্যান। তিনি ২৫ বছরের বাঁ-হাতি লিয়ো কার্টার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২০ ০৪:২৫
Share:

চর্চায়: বিধ্বংসী ইনিংস খেলে ফিরছেন কার্টার। গেটি ইমেজেস

রবি শাস্ত্রী, যুবরাজ সিংহের সঙ্গে একাসনে বসে পড়লেন নিউজ়িল্যান্ডের অনামী এক ব্যাটসম্যান। তিনি ২৫ বছরের বাঁ-হাতি লিয়ো কার্টার। নিউজ়িল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি লিগ, সুপার স্ম্যাশে তিনি এক ওভারে ছ’টি ছয় মারার বিরল কৃতিত্ব অর্জন করলেন। বিশ্ব ক্রিকেটে কার্টার হলেন সপ্তম ব্যাটসম্যান, যিনি এক ওভারে ছয় ছক্কা মারার ক্লাবে নাম লেখালেন।

Advertisement

রবিবার ক্রাইস্টচার্চের হ্যাগলে ওভাল মাঠে কার্টারের ক্যান্টাবেরি কিংসের সঙ্গে নর্দার্ন নাইটসের ম্যাচ চলছিল। যেখানে নাইটসের বাঁ-হাতি স্পিনার অ্যান্টন ডেভসিচের ছয় বলে ছ’টি ছয় মারেন কার্টার। শেষ পর্যন্ত ২৯ বলে ৭০ রান করে অপরাজিত থাকেন তিনি। নাইটসের ২২০ রান সহজেই তুলে দেয় কার্টারের দল।

বাঁ-হাতি কার্টারের ছয় মারার ভিডিয়ো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। যা দেখার পরে অনেকেরই মনে পড়ে যায় আর এক বাঁ-হাতির তাণ্ডবের কথা। তিনি যুবরাজ সিংহ। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ছ’টি ছয় মেরেছিলেন যুবরাজ। ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটে কার্টার ছাড়া বাকি যাঁরা এই কৃতিত্ব দেখিয়েছেন, তাঁরা হলেন, গ্যারি সোবার্স, রবি শাস্ত্রী, হার্শেল গিবস, যুবরাজ, উস্টার্শায়ারের রস হুইটলি এবং আফগানিস্তানের হাজরাতুল্লা জ়াজ়াই। কার্টার হলেন চতুর্থ ব্যাটসম্যান যিনি টি-টোয়েন্টি ক্রিকেটে এক ওভারে ছ’টি ছয় মারলেন। বাকি তিন জন হলেন যুবরাজ, হুইটলি এবং জ়াজ়াই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন