India vs New Zealand

ভারতের বিশ্রী হারে কোহালির জন্মদিনের আনন্দ ম্লান

ফিরোজ শা কোটলায় টসে জিতে বোলিং নেওয়ায় পস্তাতে হয়েছিল কিউয়ি ব্রিগেডকে। তবে শনিবার সেই ভুল করেননি নিউজিল্যান্ডের অধিনায়ক। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কেন উইলিয়ামসন। সিদ্ধান্তের বদল হতেই ফল মিলল হাতেনাতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০১৭ ২৩:৫৯
Share:

এই দলের কাছেই হার স্বীকার করতে হয় ভারতকে। ছবি: এএফপি।

ফিরোজ শা কোটলায় নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি২০ ম্যাচে জয়ের পর, রাজকোটে সিরিজ জয়ের লড়াইয়ে নেমেছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। ভেবেছিলেন রাজকোটের মাঠ থেকে জয় নিয়েই রবিবার নিজের জন্মদিনের পার্টিতে মাতবেন। কিন্তু সব পরিকল্পনাই ভেস্তে গেল দলের বিশ্রী হারে। দ্বিতীয় ম্যাচে ৪০ রানে হারতে হল বিরাট কোহালি অ্যান্ড কোং কে।

Advertisement

ফিরোজ শা কোটলায় টসে জিতে বোলিং নেওয়ায় পস্তাতে হয়েছিল কিউয়ি ব্রিগেডকে। তবে শনিবার সেই ভুল করেননি নিউজিল্যান্ডের অধিনায়ক। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কেন উইলিয়ামসন। সিদ্ধান্তের বদল হতেই ফল মিলল হাতেনাতে। এ দিন ওপেনিং জুটিতে ১০৫ রান তোলে নিউজিল্যান্ড। শুরু থেকে শেষ পর্যন্ত কিউয়ি ব্যাটিং লাইনআপকে একাই নেতৃত্ব দেন ওপেনার কলিন মুনরো। ৫৮ বলে মুনরোর ১০৯ রানের অপরাজিত ইনিংসের দৌলতে এ দিন শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে নেয় কিউয়ি ব্রিগেড। মুনরো ছাড়াও এ দিন রান পান মার্টিন গাপ্তিল(৪৫)। পরে টম ব্রুসের খেলা ১২ বলে ১৮ রানের ইনিংস নিউজিল্যান্ডকে ১৯৬ রানে পৌঁছতে সাহায্য করে। ভারতের হয়ে অভিষেক ম্যাচে উইকেট নেন মহম্মদ সিরাজ, অপর উইকেটটি নেন যুজবেন্দ্র চাহাল।

আরও পড়ুন: বোল্ট ধামাকায় দ্বিতীয় টি২০ ম্যাচে জয় ছিনিয়ে নিল নিউজিল্যান্ড

Advertisement

আরও পড়ুন: ইন্ডিগোর বিমানে ‘দুর্ব্যবহার’! টুইটারে তোপ সিন্ধুর

জবাবে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। ২ ওভারের মধ্যেই দুই ওপেনার শিখর ধবন এবং রোহিত শর্মার উইকেট হারায় ভারত। ২৩ রান করে আউট হল শ্রেয়স আইয়ার। প্রথম টি২০-র মত দ্বিতীয় ম্যাচেও বড় রান পাননি হার্দিক পাণ্ড্য(১)। পরে অধিনায়ক বিরাট কোহালি এবং মহেন্দ্র সিংহ ধোনি কিছুটা লড়াই চালালেও, সেটা যথেষ্ট ছিল না ভারতকে জয় এনে দেওয়ার জন্য। ৬৫ রান করে স্যান্টনারের বলে আউট হয়ে ক্রিজ ছাড়েন কোহালি। ৪৯ রান করে বোল্টের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন এমএস ধোনি।

নিউজিল্যান্ডের হয়ে দুরন্ত বল করেন ট্রেন্ট বোল্ট। একাই চার উইকেট নেন এই তারকা বোলার। একটি করে উইকেট নেন মিচেল স্যান্টনার, ইশ সোধি এবং কলিন মুনরো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন