Cricket

ক্রাইস্টচার্চ টেস্টে বিরাটের জন্য গোপন পরিকল্পনা ফাঁস করলেন কিউয়ি ওপেনার

ক্রাইস্টচার্চের উইকেট যে সবুজ থাকবে, তার ইঙ্গিত আগেই পাওয়া গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

ক্রাইস্টচার্চ শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২০ ১৬:৩৬
Share:

কোহালির ব্যাটের দিকে তাকিয়ে দেশ। ছবি— এএফপি।

বিরাট কোহালির জন্য পরিকল্পনা করে রেখেছে নিউজিল্যান্ড। দ্বিতীয় টেস্ট ম্যাচের আগে কিউয়িদের সেই গোপন পরিকল্পনা ফাঁস করলেন ওপেনার টম লাথাম।

Advertisement

ক্রাইস্টচার্চের উইকেট যে সবুজ থাকবে, তার ইঙ্গিত আগেই পাওয়া গিয়েছে। হ্যাগলি ওভালের বাইশ গজে বল যদি নড়তে শুরু করে, তা হলে কিউয়ি বোলাররা তার সুবিধা নেওয়ার চেষ্টা করবে।

বল নড়তে শুরু করলে কোহালি-সহ ভারতীয় ব্যাটসম্যানরা যে সমস্যায় পড়বেন, তা প্রায় সবারই জানা। লাথাম বলছেন, ‘‘কোহালি যখন ব্যাট করতে নামবে, তখন আমরা তৈরি থাকব। বল যদি নড়তে শুরু করে, তা হলে আমরা তার ফায়দা তোলার চেষ্টা করব।’’

Advertisement

আরও পড়ুন: উইলিয়ামসন অতীত, সানরাইজার্সের নতুন অধিনায়ক ওয়ার্নার

চলতি সিরিজে কোহালি রান পাননি। ওয়ানডে-তে ব্যর্থ ভারত অধিনায়ক। প্রথম টেস্ট ম্যাচের দু’ইনিংসেই রান করতে পারেননি কোহালি। লাথাম বলছেন, ‘‘কোহালিকে নিয়ে আমরা সতর্ক। ও কোয়ালিটি ব্যাটসম্যান। এই কারণেই দীর্ঘ সময় ধরে র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে থেকেছে কোহালি।’’

প্রথম টেস্টে খারাপ ব্যাটিংয়ের জন্য আইসিসি র‌্যাঙ্কিংয়ে এক থেকে দুইয়ে নেমে গিয়েছেন বিরাট। দ্বিতীয় টেস্ট ম্যাচে তাঁর দিকে তাকিয়ে গোটা দেশ।

আরও পড়ুন: ‘ইডেনে কর্নাটকের বিরুদ্ধে শেষ সেমিফাইনালে কিন্তু ১৫১ করে জিতিয়েছিলাম’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন