New Zealand

করোনার ভয়ে ভারতে টি২০ বিশ্বকাপে বড় দল নিয়ে আসছে নিউজিল্যান্ড

টি২০ বিশ্বকাপের ভাবনা শুরু নিউজিল্যান্ডের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২১ ১১:০৮
Share:

পরিকল্পনা শুরু নিউজিল্যান্ডের। ছবি: আইসিসি

এক দিকে ভারতীয় দল যখন টি২০ বিশ্বকাপের কথা ভেবে বেশ কিছু ক্রিকেটারকে আলাদা করে অনুশীলন করাচ্ছে, নিউজিল্যান্ড দল তখন বেশি ক্রিকেটার নিয়ে খেলতে আসার কথা ভাবতে শুরু করে দিয়েছে। আগামী টি২০ বিশ্বকাপ ভারতের মাটিতে হওয়ার কথা। করোনাভাইরাস এখনও আতঙ্ক সৃষ্টি করে রাখায়, সব পরিকল্পনার মধ্যেই রাখতে হচ্ছে সংক্রমণের ভাবনা।

Advertisement

ভারতের আগের চেয়ে অনেকটা কম সংক্রমণ হলেও এখনও নির্মূল হয়ে যায়নি করোনা। তাই ভারতে টি২০ বিশ্বকাপ খেলতে ২০ জনের দল নিয়ে আসতে চান নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড। তিনি বলেন, “করোনা যে ভাবে প্রতি মুহূর্তে নিজেকে বদলে ফেলছে, আমার মনে হয় ২০ জনের দল নিয়ে যাওয়া উচিত। দলে বেশি ক্রিকেটার থাকলে নিজের পরিকল্পনা অনুযায়ী খেলা যাবে। সব সময় কাউকে পাওয়া যাবে যে মাঠে নামার জন্য তৈরি। এমন কিছু ক্রিকেটারও বিশ্বকাপ খেলতে যেতে পারে, যারা হয়তো আগে নিউজিল্যান্ডের হয়ে খেলেনি।”

সোমবার থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ ম্যাচের টি২০ সিরিজ খেলতে নামবে নিউজিল্যান্ড। টি২০ বিশ্বকাপের প্রস্তুতি এই সিরিজেই সেরে রাখতে চাইছেন স্টিড। অস্ট্রেলিয়া এই সিরিজে প্রথম সারির বেশ কিছু ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছে। নিউজিল্যান্ড কোচ যদিও হালকা ভাবে নিতে চাইছেন না অস্ট্রেলিয়াকে। তিনি বলেন, “অস্ট্রেলিয়ার এই দলটাও ভয়ঙ্কর। ওদের দলে হয়তো এমন কিছু নাম নেই যা আমরা আশা করেছিলাম। তবুও ওরা যথেষ্ট শক্তিশালী।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন