নেমারকে বাঁচাতে পাশে মা

সম্প্রতি এক বিজ্ঞাপনে নেমারকে বলতে শোনা গিয়েছে, ‘‘আপনারা হয়তো ভাবেন আমি (যন্ত্রণায় ছটফট করার) অভিনয় করি। মাঝে মাঝে তা হয়তো করি। কিন্তু সত্যিটা হল মাঠে আমাকে প্রচুর যন্ত্রণা ভোগ করতে হয়।’’

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৮ ০৫:০২
Share:

মাঠে পড়ে গিয়ে নাটক করেন নেমার দা সিলভা স্যান্টোস (জুনিয়র)? বিশ্ব জুড়ে তাঁর এমনই বদনাম রটার পরে নেমার সম্প্রতি নিজেই স্বীকার করে নিয়েছেন, সত্যিই তিনি মাঝে মাঝে একটু বেশিই অভিনয় করে ফেলেন। এই বিতর্ক থেকে তাঁকে টেনে তুলতে এ বার ঝাঁপিয়ে পড়লেন ব্রাজিলীয় তারকার মা নাদিনে গনসালভেস। তিনি মনে করেন, যাঁরা বদনাম রটিয়ে নেমারের ক্ষতি করার চেষ্টা করছেন, তাঁদের সংখ্যা কম। বরং তাঁর ছেলেকে ভালবাসেন, এমন লোকের সংখ্যা সারা বিশ্বে অনেক বেশি। ইনস্টাগ্রামে এই বার্তা দিয়েছেন নাদিনে।

Advertisement

সম্প্রতি এক বিজ্ঞাপনে নেমারকে বলতে শোনা গিয়েছে, ‘‘আপনারা হয়তো ভাবেন আমি (যন্ত্রণায় ছটফট করার) অভিনয় করি। মাঝে মাঝে তা হয়তো করি। কিন্তু সত্যিটা হল মাঠে আমাকে প্রচুর যন্ত্রণা ভোগ করতে হয়।’’ বিজ্ঞাপনে নেমারের এই স্বীকারোক্তি শোনার পরেই ফের বিতর্কের ঝড় উঠেছে তাঁকে নিয়ে। ব্রাজিলের সংবাদ মাধ্যম যেমন তাঁকে তুলোধোনা শুরু করেছে, তেমনই সোশ্যাল মিডিয়াতেও শুরু হয়েছে তাঁর এই মন্তব্য নিয়ে আলোচনা। বিশ্বকাপে ব্রাজিলের ভরাডুবির পরে নেমারের এই মন্তব্য করা উচিত হয়েছে কি না, সেই প্রশ্নও উঠেছে।

বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরে নেমার সবার অলক্ষ্যে থেকে যান। এই বিজ্ঞাপনেই তিনি ফের সকলের সামনে আসেন ও মাঠে পড়ে যাওয়ার ব্যাখ্যা দেন সবাইকে। বলেন, ‘‘আমার আচরণ দেখে অনেকে অভদ্র ভাবতে পারেন। আসল কারণটা হল, হতাশ হতে শিখিনি।’’ তিনি আরও বলেছেন, ‘‘সবার সমালোচনা নিতে ও আয়নার সামনে দাঁড়িয়ে নিজেকে পাল্টাতে অনেক বেশি সময় লেগে গেল। আমি পড়ে যাই ঠিকই। কিন্তু পতন না হলে আর উত্থান হবে কী করে?’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন