মনোবিদের কাছে কির্গিয়স

নিজের মেজাজের নিয়ন্ত্রণে রাখতে মনোবিদের সাহায্য নেবেন টেনিসের ‘ব্যাড বয়’ নিক কির্গিয়স। সংহাই মাস্টার্সের দ্বিতীয় রাউন্ডে বেশ কয়েক বার সার্ভ করে বা রিটার্ন মেরেই গিয়ে চেয়ারে বসে পড়েছিলেন তিনি। যা নিয়ে দর্শকদের সঙ্গে ঝামেলায় জড়ান।

Advertisement
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০১৬ ০৪:১৫
Share:

নিজের মেজাজের নিয়ন্ত্রণে রাখতে মনোবিদের সাহায্য নেবেন টেনিসের ‘ব্যাড বয়’ নিক কির্গিয়স। সংহাই মাস্টার্সের দ্বিতীয় রাউন্ডে বেশ কয়েক বার সার্ভ করে বা রিটার্ন মেরেই গিয়ে চেয়ারে বসে পড়েছিলেন তিনি। যা নিয়ে দর্শকদের সঙ্গে ঝামেলায় জড়ান। কোর্টে নিজের সেরাটা না দেওয়া, গালিগালাজ এবং অখেলোয়াড়োচিত আচরণের জন্য তাঁকে পঁচিশ হাজার মার্কিন ডলার জরিমানা করে তিন সপ্তাহ নির্বাসনে পাঠিয়েছিল এটিপি। একুশ বছরের তারকা শোধরানোর চেষ্টা না করলে নির্বাসনের মেয়াদ বাড়বে বলেও জানানো হয়। এর পরেই কির্গিয়স ক্ষমা চেয়ে বলেছেন, ‘‘লম্বা মরসুমে চোট এবং অন্যান্য সমস্যার সঙ্গে লড়েছি। সে দিন শরীরের সঙ্গে মনটাও চূড়ান্ত ক্লান্ত ছিল। তবে যা করেছি, সেটা অমার্জনীয়।’’ এটিপি এ দিন জানিয়েছে, মনোবিদের সাহায্য নিতে রাজি হয়েছেন কির্গিয়স। যার পর তাঁর নির্বাসন কমতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন