Novak Djokovic

জোকোভিচের ‘গাছ রহস্য’ ফাঁস কিরিয়সের

পরে কোর্টে কিরিয়স যখন জোকোভিচের সাক্ষাৎকার নিতে আসেন, তখনও দু’জনে মজা করে কথোপকথন চালিয়ে যান। কিরিয়স দর্শকদের উত্তেজনা আরও বাড়ান জোকোভিচের সংস্কারের কথা ফাঁস করে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৪ ০৮:১৮
Share:

নোভাক জোকোভিচ। —ফাইল চিত্র।

আমেরিকার ১২ নম্বর বাছাই টেলর ফ্রিৎজ়-কে হারিয়ে ৪৮ নম্বর গ্র্যান্ড স্ল্যাম সেমিফাইনালে উঠলেন নোভাক জোকোভিচ। ফল ৭-৬ (৩), ৪-৬, ৬-২, ৬-৩। যে জয়ে সর্বাধিক গ্র্যান্ড স্ল্যাম সেমিফাইনালে ওঠার নজির গড়ে ফেললেন তিনি।

Advertisement

তবে বিশ্বের এক নম্বরের এই ম্যাচ আরও বেশি স্মরণীয় রইল চোট পাওয়া অস্ট্রেলীয় তারকা নিক কিরিয়সের সঙ্গে মজার কথোপকথনে। কিরিয়স এ বার অস্ট্রেলীয় ওপেনে খেলছেন না। ধারাভাষ্যের কাজ করছেন। জোকোভিচ তাঁকে ধারাভাষ্যকারদের বক্সে আবিষ্কার করে চুমু ছুড়ে দেন।

পরে কোর্টে কিরিয়স যখন জোকোভিচের সাক্ষাৎকার নিতে আসেন, তখনও দু’জনে মজা করে কথোপকথন চালিয়ে যান। কিরিয়স দর্শকদের উত্তেজনা আরও বাড়ান জোকোভিচের সংস্কারের কথা ফাঁস করে। শোনা যায়, জোকোভিচের মেলবোর্নের একটি নির্দিষ্ট গাছকে জড়িয়ে ধরার সংস্কার রয়েছে প্রতিযোগিতা চলাকালীন। গত ১৫ বছর ধরে তিনি সেটা মেনে আসছেন। ‘‘রয়্যাল বোটানিক্যাল গার্ডেন্সে একটা গাছের কাছে তুমি যাও। কোন গাছটা একটু দেখিয়ে দেবে? আমাকেও সুস্থ হয়ে উঠতে হবে। মেলবোর্ন পার্কে তোমার একই কোর্টে এত জয় দেখে দেখে অসুস্থ হয়ে পড়েছি,’’ বলেন নিক। নোভাকও মজা করে বলেন, ‘‘গাছটা দেখিয়ে দেব। তবে কাউকে বলতে পারবে না। সেই গাছের মগডালে উল্টো ভাবে ঝুলতে হবে ৩৩ মিনিট ৩ সেকেন্ড। তার পরে গ্র্যান্ড স্ল্যাম জিতবে।’’

Advertisement

মেয়েদের সিঙ্গলস সেমিফাইনালে মুখোমুখি কোকো গফ এবং আরিনা সাবালেঙ্কা। কোকো হারান ইউক্রেনের মার্তা কস্টিউককে। ফল ৭-৬ (৬), ৬-৭ (৩), ৬-২। সাবালেঙ্কা স্ট্রেট সেটে উড়িয়ে দেন চেক প্রজাতন্ত্রের বার্বোরা ক্রেচিকোভাকে। ফল ৬-২, ৬-৩।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন