ICC

নিশানের কিকস হবে ক্রিকেট বিশ্বকাপের অফিসিয়াল গাড়ি

বিশ্বকাপ শুরুর আগে সেই ট্রফি নিশানের কিকস গাড়িতে চেপে ঘুরবে ভারতের আটটি বড় শহরে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০১৮ ১৪:৫২
Share:

ভারতে বিশ্বকাপ নিয়ে ঘুরবে নিশানের এই কিকস গাড়িটি। ছবি সৌজন্যে পিটিআই।

২০১৯ সালের আইসিসি ক্রিকেট বিশ্বকাপের অফিসিয়াল গাড়ি হতে চলেছে ‘নিশান কিকস’। প্রচারের জন্য এই গাড়িতে চেপেই বিশ্বকাপ ট্রফিটি ঘুরবে ভারতের বিভিন্ন শহরে। আর কয়েকদিন পরেই ভারতে বাজারে আত্মপ্রকাশ করবে নিশানের এই নতুন গাড়ি ‘কিকস’।

Advertisement

২০১৯ সালে ক্রিকেট বিশ্বকাপের আসর বসবে ইংল্যান্ড ও ওয়েলসে। ৩০ মে থেকে শুরু হয়ে ১৪ জুলাই পর্যন্ত চলবে ক্রিকেটের সবথেকে বড় প্রতিযোগিতা। বিশ্বকাপ শুরুর আগে সেই ট্রফি নিশানের কিকস গাড়িতে চেপে ঘুরবে ভারতের আটটি বড় শহরে। মুম্বই থেকে যাত্রা শুরু করে পুণে, আমদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, কলকাতা, হায়দরাবাদ হয়ে পৌঁছবে নয়া দিল্লিতে।

বিশ্বকাপের প্রচারে আইসিসির সঙ্গে গাঁটছড়া বাঁধা নিয়ে নিশান ইন্ডিয়ার প্রেসিডেন্ট টমাস কুহেল বলেছেন, ‘‘ভারতে ক্রিকেট খেলার থেকেও বেশি কিছু। একটি জাতিকে ঐক্যবদ্ধ করে যে খেলা সেই খেলার প্রচারে আমরা অং‌শ নিতে পেরে গর্ব বোধ করছি।’’

Advertisement

আরও পড়ুন: ডনের শহরে টেস্টে কোহালির গড় কত জানেন?

তবে আইসিসির সঙ্গে নিশানের গাঁটছড়া এবারেই প্রথম নয়। জাপানের এই গাড়ি প্রস্তুতকারক সংস্থার সঙ্গে গত ৮ বছর ধরেই সম্পর্ক রয়েছে ক্রিকেটের নিয়ামক সংস্থার। এছাড়া উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, সিটি ফুটবল গ্রুপ ও এফআইএ ফর্মুলা ই-এর সঙ্গেও অংশীদারিত্ব রয়েছে নিশানের।

নিশানের নতুন গাড়ি কিকস। ছবি নিশানের ওয়েবসাইট থেকে।

ক্রিকেট বিশ্বকাপ নিয়েই প্রথমবারের জন্য ভারতের মাটিতে পা রাখবে নিশানের কিকস। তবে এই গাড়ি ভারতে কবে আসবে তা নিশানের তরফে এখনও ঘোষণা করা হয়নি। সম্ভবত ২০১৯ সালের জানুয়ারি মাস নাগাদ আত্মপ্রকাশ করবে এই গাড়িটি।

আরও পড়ুন: স্টিভের বাজি ভারতই, সেরা বোলিং বিভাগ, বলছেন লসন

নিশানের নতুন গাড়ি কিকস নিশান টেরানো, হুন্ডাই ক্রেটা ও রেনো ক্যাপচারের সঙ্গে তুল্যমূল্য প্রতিযোগিতা করবে বলে মনে করছে গাড়ি বিশেষজ্ঞরা। ভারতের বাজারে এর দাম হবে ১১-১৬ লক্ষ টাকা।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি।ক্রিকেট খেলারসব আপডেট আমাদেরখেলাবিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন