ICC

আইপিএল-এর জন্য এপ্রিল মাসের সেরা ক্রিকেটারের মনোনয়ন পেলেন না কোনও ভারতীয়

জানুয়ারি মাসে সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন ঋষভ পন্থ, ফেব্রুয়ারিতে রবিচন্দ্রন অশ্বিন। আর মার্চ মাসে সেরার খেতাব জেতেন ভুবনেশ্বর কুমার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২১ ১৫:৩৬
Share:

বাবর আজম, কুশল ভুর্টেল ও ফখর জামান ফাইল চিত্র

আইসিসির বিচারে এপ্রিল মাসের সেরা ক্রিকেটারের মনোনয়ন পেলেন পাকিস্তানের বাবর আজম, ফখর জামান ও নেপালের কুশল ভুর্টেল। এই বছরের প্রথম থেকেই প্রত্যেক মাসের সেরা ক্রিকেটারকে পুরস্কৃত করছে আইসিসি। প্রথম থেকেই জারি ছিল ভারতীয়দের দাপট। শুধু মনোনয়নের ক্ষেত্রে নয়, পুরষ্কার জেতার ক্ষেত্রেও তিনবারই অন্য সমস্ত দেশের ক্রিকেটারদের টেক্কা দিয়েছেন ভারতীয়রা।

Advertisement

জানুয়ারি মাসে সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন ঋষভ পন্থ, ফেব্রুয়ারিতে রবিচন্দ্রন অশ্বিন। আর মার্চ মাসে সেরার খেতাব জেতেন ভুবনেশ্বর কুমার। এবার তার ব্যতিক্রম ঘটল। মনোনয়নই পেলেন না কোনও ভারতীয় ক্রিকেটার। আইপিএল-এর কারণে আন্তর্জাতিক ক্রিকেট খেলেনি ভারত। তাই এবার সেরা ক্রিকেটারের তালিকা থেকে বাদ পড়তে হল তাঁদের। আইসিসি ক্রম তালিকায় সবার ওপরে রয়েছেন বাবর। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৮২ বলে ৯৪ রান করে পাকিস্তানকে জয় এনে দেন তিনি। অন্যদিকে একই সিরিজে দুটি শতরান করায় এ মাসের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে রয়েছেন ফখর জামানও।

মহিলা ক্রিকেটারদের মধ্যে মনোনয়ন পেয়েছেন অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি ও মেগান শ্যুট। এছাড়াও জায়গা পেয়েছেন নিউজিল্যান্ডের লেই কাসপারেক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন