ডাক্তারি আশঙ্কা রাতেই দূর হল

বিরাট কোহালির চোটের গুরুত্ব কতটা? বৃহস্পতিবার দুপুর থেকে এই প্রশ্নটাই সব কিছু ছাপিয়ে বড় হয়ে দাঁড়িয়েছিল।

Advertisement

আর্যভট্ট খান

রাঁচী শেষ আপডেট: ১৭ মার্চ ২০১৭ ০৩:৩১
Share:

সতর্কতা: কাঁধের চোট দেখাতে রাঁচীর ক্লিনিকে বিরাট। —নিজস্ব চিত্র।

বিরাট কোহালির চোটের গুরুত্ব কতটা?

Advertisement

বৃহস্পতিবার দুপুর থেকে এই প্রশ্নটাই সব কিছু ছাপিয়ে বড় হয়ে দাঁড়িয়েছিল। কোহালিকে নিয়ে স্থানীয় ডাক্তাররা এও বলে দিয়েছিলেন, দিন পনেরো বিশ্রাম নিতে হতে পারে। যার পরে স্থানীয় ক্রিকেটপ্রেমীরা রীতিমতো ভেঙে পড়েন।

চোট পাওয়া কোহালিকে নিয়ে যাওয়া স্থানীয় বরিয়াতুর ডায়গোনস্টিক সেন্টারে। যে খবর ছড়িয়ে পড়ার ভিড় জমে যায় সেখানে। শেষ পর্যন্ত ক়ড়া নিরাপত্তার মধ্যে বার করে নিয়ে যাওয়া ভারত অধিনায়ককে।

Advertisement

আরও পড়ুন

রাঁচীর মাঠে বিরাট-পতন

ওই সংস্থার ম্যানেজিং ডিরেক্টর অভিষেক ঝা-কে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘বিরাট কোহালি সন্ধ্যা ছ’টা নাগাদ আমাদের এখানে আসেন। এক ঘণ্টা ধরে বিরাটের চিকিৎসা হয়। বিরাটকে পরীক্ষা করেন আমাদের চিকিৎসক রেডিওলজিস্ট অম্বুজ শ্রীবাস্তব। চিকিৎসক বিরাটকে জানিয়েছেন, ডান কাঁধে চোট আছে। হাড়ে কোনও চিড় না ধরলেও লিগামেন্টে আঘাত লেগেছে। ১৫ থেকে ২০ দিন বিশ্রাম দরকার।’’

রাতে ভারতীয় বোর্ড যে বিবৃতি দিয়েছে তাতে মোটামুটি স্পষ্ট, এই টেস্টে অন্তত বিশ্রাম নেবেন না বিরাট। সেটা অস্ট্রেলিয়াকে খুশি না করলেও স্থানীয় ক্রিকেটভক্তদের নিশ্চয়ই করবে। যাঁরা বিরাটের খবর শোনার পর থেকেই ভেঙে পড়েছিলেন। রাঁচী মেন রোডের বাসিন্দা অমিত কুমার যেমন বলেছিলেন, ‘‘ধোনির শহরে ধোনি নেই। আবার চোটের জন্য যদি বিরাটও না খেলেন তা হলে এই টেস্টের রংটাই তো হারিয়ে যাবে।’’ অন্য এক ক্রিকেটপ্রেমী নন্দিতা ঝা-র বক্তব্য, ‘‘চোটের জন্য বিরাট খেলতে না পারলে টিমের পক্ষে খুব খারাপ হবে। আমরাও মাঠে যাওয়ার উৎসাহ হারাব।’’ তাঁদের পক্ষে ভাল খবর, বিরাটকে সম্ভবত ব্যাট হাতে দেখতে পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন