Andrea Pirlo

পির্লোর স্বপ্নের একাদশে ঠাঁই পেলেন না রোনাল্ডো! দেখে নিন তালিকা

নিঃসন্দেহে এ যুগের অন্যতম সেরা ফুটবলার তিনি। অথচ সেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে দলেই রাখলেন না ইতালির সর্বকালের অন্যতম সেরা মিডফিল্ডার আন্দ্রে পির্লো। এক নজরে দেখে নেওয়া যাক নিজের স্বপ্নের একাদশে কাদের বেছে নিলেন পির্লো।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৭ ১৪:০২
Share:
০১ ১১

বুঁফো(গোলরক্ষক): বিশ্ব ফুটবলের অন্যতম সেরা ইতলির এই গোলরক্ষক। বিগত ২০ বছর ধরে ইতালির হয়ে তিন কাঠির তলায় রেখেছেন একের পর এক অনবদ্য পারফরম্যান্স।

০২ ১১

ফিলিপ লাম(ডিফেন্ডার): জার্মান ফুটবলের অন্যতম তারকা ফিলিপ লাম। প্রধানত রাইটব্যাকে খেললেও আক্রমণেও দলকে সাহায্য করতেন তিনি।

Advertisement
০৩ ১১

পাওলো মালদিনি (ডিফেন্ডার): বিশ্ব ফুটবলে সেরা ডিফেন্ডারদের মধ্যে অন্যতম মালদিনি। ইতালির প্রাক্তন এই ডিফেন্ডার জায়গা করে নিয়েছেন পির্লোর স্বপ্নের দলে।

০৪ ১১

ফাবিও ক্যানাভারো(ডিফেন্ডার): ইতালির হয়ে ২০০৬ বিশ্বকাপে অনবদ্য পারফরম্যান্স ছিল ফাবিও-এর। পির্লোর স্বপ্নের একাদশে জায়গা পেয়েছেন রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগা জয়ী এই ফুটবলার।

০৫ ১১

কাফু(ডিফেন্ডার): পির্লোর তালিকায় জায়গা পেয়েছেন ব্রাজিলীয় এই তারকা।

০৬ ১১

জাভি হার্নান্ডেজ(মিডফিল্ডার): স্পেনের ২০১০ বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য ছিলেন জাভি হার্নান্ডেজ। জাভিকে নিজের দলে রেখেছেন পির্লোও।

০৭ ১১

জিন্নারো গাটুসো(মিডফিল্ডার): পির্লোর স্বপ্নের দলে জায়গা করে নিয়েছেন ইতালির হয়ে দাপিয়ে খেলা এই ফুটবলার।

০৮ ১১

পল স্কোলস(মিডফিল্ডার): প্রায় একার হাতে মাঝমাঠ নিয়ন্ত্রণ করার ক্ষমতা ছিল এই ব্রিটিশ ফুটবলারের। পির্লোর স্বপ্নের দলে জায়গা করে নিয়েছেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ঘরের ছেলে।

০৯ ১১

কাকা(মিডফিল্ডার): ব্রাজিলীয় কিংবদন্তিদের মধ্যে অন্যতম কাকা। একক ক্ষমতায় ব্রাজিলকে বের করে দিয়েছেন একের পর এক ম্যাচ।

১০ ১১

লিওনেল মেসি(স্ট্রাইকার): মেসিকে ছাড়া স্বপ্নের দল বানানো প্রায় অসম্ভব যে কোনও ফুটবলারের ক্ষেত্রেই। ব্যাতিক্রম হননি পির্লোও। পির্লোর দলের এক নম্বর স্ট্রাইকার মেসি।

১১ ১১

ফিলিপো ইনজাঘি(স্ট্রাইকার): ইতালির হয়ে বিশ্বকাপ জয়ী এই তারকা স্ট্রাইকারকেও নিজের দলে রেখেছেন পির্লো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement