শীর্ষে জনের নর্থইস্ট

আইএসএলে গুয়াহাটির টিম নর্থইস্ট ইউনাইটেডের স্বপ্নের দৌড় চলছেই। কেরল এবং গোয়াকে হারানোর পর বুধবার জন আব্রাহামের টিম জিতল আন্তোনিও লোপেজ হাবাসের এফসি পুণে সিটির বিরুদ্ধে।

Advertisement
পুণে শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০১৬ ০৪:১৪
Share:

গ্যালারি থেকে দলকে তাতাচ্ছেন জন আব্রাহাম। বুধবার।-আইএসএল

আইএসএলে গুয়াহাটির টিম নর্থইস্ট ইউনাইটেডের স্বপ্নের দৌড় চলছেই। কেরল এবং গোয়াকে হারানোর পর বুধবার জন আব্রাহামের টিম জিতল আন্তোনিও লোপেজ হাবাসের এফসি পুণে সিটির বিরুদ্ধে। তাও আবার পুরো দ্বিতীয়ার্ধ দশ জনে খেলে। ম্যাচের ফল ১-০। ম্যাচের শেষ লগ্নে গোল করে গুয়াহাটিকে জয় এনে দিলেন তাদের উরুগুয়ান ফুটবলার এমিলিয়ানো আলফারো। টুর্নামেন্টে এটি তাঁর তৃতীয় গোল। আইএসএলের ইতিহাসেও এই প্রথম বার পুণেতে এসে প্রথম গোল গুয়াহাটির টিমের। একই সঙ্গে পুণেতে অ্যাওয়ে ম্যাচে প্রথম জয়ও।

Advertisement

যার ফলে চার ম্যাচের মধ্যে তিনটিতে জিতে এই মুহূর্তে লিগের শীর্ষ স্থানে উঠে এল নর্থইস্ট। তাদের পয়েন্ট নয়। অন্য দিকে এ দিন হারের ফলে তিন ম্যাচে তিন পয়েন্ট নিয়ে পুণের টিম রইল পাঁচ নম্বরে।

বালেওয়াড়ি স্টেডিয়ামে এ দিন শুরু থেকেই দু’দলই আক্রমণাত্মক ফুটবল শুরু করেছিল। প্রথমার্ধে আনিবল জুয়ার্দো রদ্রিগেজকে বিপজ্জনক ট্যাকল করে মার্চিং অর্ডার পান নর্থইস্টের নির্মল ছেত্রী। দ্বিতীয়ার্ধে দশ জনের নর্থইস্টকে আক্রমণে পিষে ফেলার জন্য আরাতা ইজুমিকে নামিয়ে দিয়েছিলেন হাবাস। কিন্তু এই সময়েই দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠের বাইরে চলে যান পুণের স্টপার এডুয়ার্ডো ফেরেইরা। এই সুযোগেই কাতসুমির পা থেকে তৈরি হওয়া কাউন্টার অ্যাটাক থেকে গোল করে যান আলফারো।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন