এগোলেন নোভাক, হার প্রজ্ঞেশের

যুক্তরাষ্ট্র ওপেনে নামার আগে জোকোভিচ আবার বলে দিয়েছেন, তাঁর সব চেয়ে বড় লক্ষ্য রজার ফেডেরার এবং রাফায়েল নাদালের গ্র্যান্ড স্ল্যাম জয়ের নজির ছোঁয়া।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ অগস্ট ২০১৯ ০৪:৩৩
Share:

উচ্ছ্বাস: যুক্তরাষ্ট্র ওপেনে দ্বিতীয় রাউন্ডে ওঠার পরে নোভাক। রয়টার্স

যুক্তরাষ্ট্র ওপেন অভিযান সহজ জয় দিয়ে শুরু করলেন নোভাক জোকোভিচ। বিশ্বের এক নম্বর এবং গত বারের চ্যাম্পিয়ন প্রথম রাউন্ডে ৬-৪, ৬-১, ৬-৪ ফলে হারান স্পেনের রবের্তো কারবালেস বাইনাকে।

Advertisement

জোকোভিচের জয়ের দিনই আবার সার্বিয়ার টেনিস সংস্থা জানিয়ে দিল নভেম্বরে ডেভিস কাপে দেশের জার্সিতে দেখা যাবে জোকোভিচকে। সার্বিয়ার টিম কোচ নেনাদ জিমোনজিক নিউ ইয়র্কে তাঁর সঙ্গে কথা বলার পরে এই কথা জানিয়েছেন। তিনি বলেছেন, ‘‘নোভাকের দলে আসাটা আমাদের জন্য দারুণ ব্যাপার। খুব ভাল লাগছে এত দিন পরে ওর দলে যোগ দেওয়ার কথা শুনে।’’ যুক্তরাষ্ট্র ওপেনে নামার আগে জোকোভিচ আবার বলে দিয়েছেন, তাঁর সব চেয়ে বড় লক্ষ্য রজার ফেডেরার এবং রাফায়েল নাদালের গ্র্যান্ড স্ল্যাম জয়ের নজির ছোঁয়া।

তবে ভারতীয় সমর্থকদের জন্য দিনটা ভাল গেল না। প্রথম রাউন্ডেই বিদায় নিলেন প্রজ্ঞেশ গুণেশ্বরন। ভারতের এক নম্বর সিঙ্গলস খেলোয়াড় ৪-৬, ১-৬, ২-৬ হারেন বিশ্বের পাঁচ নম্বর রাশিয়ার দানিল মেদভেদের বিরুদ্ধে। ছিটকে গিয়েছেন ২০১৬ চ্যাম্পিয়ন অ্যাঞ্জেলিক কের্বেরও। ১৪ নম্বর বাছাই ৫-৭, ৬-০, ৪-৬ হারেন অবাছাই ক্রিস্টিনা ম্লাদেনোভিচের বিরুদ্ধে। পাশাপাশি প্রথম রাউন্ডে ছিটকে গিয়েছেন কানাডার তারকা ইউজেনি বুশার্ডও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন