Tennis

সেরিনার হার, ছন্দে জোকোভিচ

১৩ নম্বর বাছাই ও বিশ্বের ২১ নম্বর মারিয়া সাক্কারির বিরুদ্ধে ৭-৫, ৬-৭ (৫-৭), ১-৬ ফলে সেরিনার হারের অন্যতম কারণ তাঁর দ্রুত ক্লান্ত হয়ে পড়া। এমনটাই মনে করছেন অনেকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২০ ০৫:৪০
Share:

ছবি: রয়টার্স এবং এএফপি।

যুক্তরাষ্ট্র ওপেনের প্রস্তুতি প্রতিযোগিতা ওয়েস্টার্ন অ্যান্ড সাদার্ন ওপেনে এক সময়ে এগিয়ে থেকেও হারলেন সেরিনা উইলিয়ামস। তবে পুরুষদের সিঙ্গলসে কাঁধের যন্ত্রণা নিয়েও স্ট্রেট সেটে জিতলেন নোভাক জোকোভিচ।

Advertisement

১৩ নম্বর বাছাই ও বিশ্বের ২১ নম্বর মারিয়া সাক্কারির বিরুদ্ধে ৭-৫, ৬-৭ (৫-৭), ১-৬ ফলে সেরিনার হারের অন্যতম কারণ তাঁর দ্রুত ক্লান্ত হয়ে পড়া। এমনটাই মনে করছেন অনেকে। ম্যাচের পরে হতাশ সেরিনা বলেছেন, ‘‘জিতে গিয়েছি প্রায় এই অবস্থায় যদি দেখা যায় আমার পা দুটো ক্লান্ত হয়ে পড়ছে, সেটা মানসিক ভাবে সাহায্য করে না। নিজেই এই পরিস্থিতিতে নিয়ে ফেলেছিলাম নিজেকে। এটা অনেকটা এমন একটা কারও সঙ্গে ডেট করার মতো, যাকে দেখলে গা, পিত্তি জ্বলে যায়।’’ সেরিনা-ভক্তরা এই ম্যাচের পরে চিন্তায়। কারণ যুক্তরাষ্ট্র ওপেন আগামী সপ্তাহ থেকেই শুরু হচ্ছে। সেরিনা নিজেও যে কম উদ্বিগ্ন নন, তাঁর কথাতেই পরিষ্কার। তিনি বলেন, ‘‘সপ্তাহে ন’ঘণ্টা খেলা খুব কঠিন। সাধারণত আমি এত বেশি খেলি না। এই ম্যাচটায় জেতা উচিত ছিল আমার। এই হারের কোনও অজুহাত চলে না।’’

ঠিক উল্টো ছবি এ বার যুক্তরাষ্ট্র ওপেনে পুরুষদের সিঙ্গলসে ট্রফি জয়ের দৌড়ে এগিয়ে থাকা জোকোভিচের ম্যাচে। কাঁধের যন্ত্রণায় আগের ম্যাচেই দু’বার কোর্টে শুশ্রূষা করতে হয়েছিল বিশ্বের এক নম্বর জোকোভিচকে। কিন্তু এ দিন তিনি কোনও সার্ভিস না হারিয়ে উড়িয়ে দিলেন যুক্তরাষ্ট্রের টেনিস স্যান্ডগ্রিনকে। ফল ৬-২, ৬-৪। ‘‘সব মিলিয়ে দারুণ পারফরম্যান্স। গত ম্যাচের থেকে এখন শারীরিক ভাবে অনেক ভাল জায়গায় আছি। নিজের খেলাতেও সেটা দেখা যাচ্ছে। সব কিছুই ঠিক দিকে এগোচ্ছে,’’ ম্যাচের পরে বলেন জোকোভিচ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন