Novak Djokovic

Novak Djokovic: ভিসা বাতিলের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ জোকোভিচ, সোমবার হতে পারে শুনানি

শেষ পর্যন্ত জোকোভিচ ভিসা সংক্রান্ত জটিলতা কাটিয়ে বছরের প্রথম গ্র্যান্ড স্লাম প্রতিযোগিতায় নামতে পারবেন কি না, তা নিয়ে সংশয় আরও বাড়ল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২২ ১২:৪৭
Share:

শুরু জোকোভিচের আইনি লড়াই ফাইল চিত্র

ভিসা বাতিল করার সিদ্ধান্তের বিরুদ্ধে আইনি লড়াই শুরু করলেন নোভাক জোকোভিচ। তাঁর ভিসা যাতে অনুমোদন করা হয় ও তাঁকে দেশে ফেরত না পাঠানো হয় তার আবেদন করেছেন জোকোভিচের আইনজীবী। এই মুহূর্তে মেলবোর্নেই নিভৃতবাসে রয়েছেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা।

Advertisement

‘দ্য এজ’ সংবাদপত্র জানিয়েছে, বৃহস্পতিবারই ফেডেরাল সার্কিট কোর্টের দ্বারস্থ হয়েছেন জোকোভিচের আইনজীবী। আদালত তাঁকে টেনিস তারকার পক্ষে প্রমান জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন। বিচারক অ্যান্থনি কেলি জানিয়েছেন, বৃহস্পতিবার সন্ধ্যায় শুরু হতে পারে শুনানি। বৃহস্পতিবার রাতেই জোকোভিচকে সার্বিয়া ফেরত পাঠিয়ে দেওয়া হবে, না কি সোমবার পরবর্তী শুনানি পর্যন্ত তাঁকে মেলবোর্নে থাকার অনুমতি দেওয়া হবে সেই সিদ্ধান্ত নেওয়ার কথা রয়েছে।

বুধবার অস্ট্রেলিয়ার সময় অনুযায়ী মধ্যরাতে মেলবোর্ন বিমানবন্দরে পা রাখেন জোকোভিচ। কিন্তু তার পরেই তাঁর ভিসা নিয়ে তৈরি হয় জটিলতা। ওই সংবাদপত্রের প্রতিবেদন অনুযায়ী, সার্বিয়ার তারকার ভিসার আবেদনপত্রে ‘ভুল’ থাকায় তাঁকে বিমানবন্দর থেকে বেরনোর অনুমতি দেওয়া হয়নি।

Advertisement

কোভিড প্রতিষেধক টিকা না নিয়ে বিশেষ মেডিক্যাল প্যানেলের ছাড়পত্র জোকোভিচ কী ভাবে পেলেন তার কোনও স্পষ্ট জবাব নাকি তিনি দিতে পারেননি। তার জন্যই তাঁর ভিসা বাতিল করা হয়েছে। জানা গিয়েছে, বৃহস্পতিবার দুপুরে তাঁকে সার্বিয়া ফেরানো হতে পারে। তবে এখনও নিজের পক্ষে আবেদনের সুযোগ রয়েছে জোকারের। তাই এখনই কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। ফলে শেষ পর্যন্ত জোকোভিচ ভিসা সংক্রান্ত জটিলতা কাটিয়ে বছরের প্রথম গ্র্যান্ড স্লাম প্রতিযোগিতায় নামতে পারবেন কি না, তা নিয়ে সংশয় আরও বাড়ল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন