ফিরেই জিতলেন নোভাক

কনুইয়ের চোটে সদ্য শেষ হওয়া মায়ামি ওপেনে ছিলেন না তিনি। যেখানে ফের দাপট দেখিয়ে রজার ফেডেরার চ্যাম্পিয়নের ট্রফি তুলে টেনিস বিশ্বের ফ্যাব ফোরের বাকি তিন জনকে প্রবল চ্যালেঞ্জ জানিয়ে রেখেছেন ফরাসি ওপেনের আগে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০১৭ ০৩:৪৯
Share:

কনুইয়ের চোটে সদ্য শেষ হওয়া মায়ামি ওপেনে ছিলেন না তিনি। যেখানে ফের দাপট দেখিয়ে রজার ফেডেরার চ্যাম্পিয়নের ট্রফি তুলে টেনিস বিশ্বের ফ্যাব ফোরের বাকি তিন জনকে প্রবল চ্যালেঞ্জ জানিয়ে রেখেছেন ফরাসি ওপেনের আগে। তবে শুক্রবার কোর্টে ফিরেই তিনি বুঝিয়ে দিলেন রজার ফেডেরার হোক বা রাফায়েল নাদাল তিনি মুখোমুখি হওয়ার জন্য তৈরি হচ্ছেন। তিনি— নোভাক জকোভিচ।

Advertisement

শুক্রবার ডেভিস কাপে স্পেনের বিরুদ্ধে লড়াই ছিল সার্বিয়ার। সেখানে সিঙ্গলসে জিতলেন জকোভিচ। বিশ্বের দু’নম্বর সার্বিয়ান তারকা কোয়ার্টার ফাইনালে ৬-৩, ৬-৪, ৬-২ হারালেন অ্যালবার্ট র‌্যামোস ভিনোলাসকে। বিশ্বের ২৪ নম্বর ভিনোলাসকে স্বচ্ছন্দে হারানোর পর জকোভিচ বলেন, ‘‘নিজের খেলায় খুব খুশি। বিশেষ করে সার্ভিস নিয়ে। প্রচুর পয়েন্ট পেয়েছি ম্যাচটায় প্রথম সার্ভিস থেকে।’’ এর পর ভিক্টর ট্রয়স্কি দ্রুত সার্বিয়াকে ২-০ এগিয়ে দেন পাবলো কারেনো বুস্তাকে ৬-৩, ৬-৪, ৬-৩ হারিয়ে। পাঁচ বারের চ্যাম্পিয়ন স্পেনের হয়ে নাদাল এই ম্যাচে নামেননি। ১৪ গ্র্যান্ড স্ল্যাম জয়ী প্রস্তুতি নিচ্ছেন আসন্ন ক্লে কোর্ট মরসুমের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন