Novak Djokovic

বিচারককে আঘাত করে যুক্তরাষ্ট্র ওপেন থেকে বহিষ্কৃত নোভাক

রবিবার পাবলো ক্যারেনো বুস্তার বিরুদ্ধে চতুর্থ রাউন্ডের ম্যাচে অনিচ্ছাকৃত ভাবে এক মহিলা লাইন-জাজের গলায় আঘাত করে বসেন জোকোভিচ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২০ ০৬:২৭
Share:

বিতর্ক: সেই মুহূর্ত। মহিলা লাইন জাজকে আঘাত করার পরে তাঁর সঙ্গে কথা বলছেন জোকোভিচ। রবিবার। ছবি: এএফপি

নোভাক জোকোভিচের দুঃসময় যেন কিছুতেই কাটতে চাইছে না। করোনা অতিমারির মধ্যে প্রতিযোগিতা আয়োজন করে বিতর্কে জড়িয়েছিলেন। এ বার আর এক বিতর্কের মধ্যে জড়িয়ে যুক্তরাষ্ট্র ওপেন থেকে বহিষ্কৃত হলেন তিনি।

Advertisement

রবিবার পাবলো ক্যারেনো বুস্তার বিরুদ্ধে চতুর্থ রাউন্ডের ম্যাচে অনিচ্ছাকৃত ভাবে এক মহিলা লাইন-জাজের গলায় আঘাত করে বসেন জোকোভিচ। প্রথম সেটের একাদশ গেমে ৫-৬ পিছিয়ে গিয়ে জোকোভিচ হতাশায় বলে আঘাত করেন। যা গিয়ে লাগে ওই মহিলা লাইন জাজের গলায়। সঙ্গে সঙ্গে জোকোভিচ এগিয়ে যান তাঁর দিকে। এর পরে টুর্নামেন্ট সুপারভাইজারের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা হয় সার্বিয়ার তারকার। শেষ পর্যন্ত জানিয়ে দেওয়া হয় এ বারের যুক্তরাষ্ট্র ওপেন থেকে বহিষ্কার করা হচ্ছে জোকোভিচকে। ২০০৪ এর পরে এই প্রথম কোনও গ্র্যান্ড স্ল্যামে রজার ফেডেরার, রাফায়েল নাদাল বা জোকোভিচকে সেমিফাইনালে দেখা যাবে না।

পাশাপাশি এ দিন পঞ্চম বাছাই আলেকজান্ডার জেরেভ অবাছাই স্পেনের আলেজান্দ্রো ডেভিডোভিচ ফকিনাকে স্ট্রেট সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছেন। পুরুষদের ডাবলসে ভারতের রোহন বোপান্না এবং ডেনিস শাপোভালভ জুটি ষষ্ঠ বাছাই কেভিন ক্রাউইটজ এবং আন্দ্রেয়াস মাইসকে তিন সেটের লড়াইয়ে হারিয়ে শেষ আঠে ওঠেন। মেয়েদের সিঙ্গলসে দুরন্ত জয় পাওয়া সেরিনা উইলিয়ামসের পরের রাউন্ডের প্রতিপক্ষ মারিয়া সাক্কারি। গত মাসে ওয়েস্টার্ন ও সাদার্ন ওপেনে সাক্কারি হারিয়ে দিয়েছিলেন সেরিনাকে। তবে সেই ম্যাচে জিতলেও সাক্কারি সতর্ক। তিনি বলেছেন, ‘‘সেরিনার কোনও তুলনা নেই। ওর বিরুদ্ধে জিততে হলে দারুণ টেনিস খেলতে হবে। না হলে সেরিনা কোনও সুযোগই দেবে না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন