লেভার কাপে অভিষেক জোকোভিচের

মাস খানেক পরে শুরু হচ্ছে লেভার কাপ। দুই দলের খেলোয়াড়দের তালিকাও চূড়ান্ত হয়ে গিয়েছে। টিম ইউরোপের দলে থাকছেন রজার ফেডেরার, নোভাক জোকোভিচ, আলেকজান্ডার জেরেভ, গ্রিগর দিমিত্রভ, দাভিদ গোফাঁ এবং কাইল এডমান্ড।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ অগস্ট ২০১৮ ০৪:৫৬
Share:

কিংবদন্তি: এক ফ্রেমে জোকোভিচ, ম্যাকেনরো, লেভার। ছবি: টুইটার।

লেভার কাপে এ বার রজার ফেডেরারদের সঙ্গে খেলতে দেখা যাবে নোভাক জোকোভিচকেও।

Advertisement

মাস খানেক পরে শুরু হচ্ছে লেভার কাপ। দুই দলের খেলোয়াড়দের তালিকাও চূড়ান্ত হয়ে গিয়েছে। টিম ইউরোপের দলে থাকছেন রজার ফেডেরার, নোভাক জোকোভিচ, আলেকজান্ডার জেরেভ, গ্রিগর দিমিত্রভ, দাভিদ গোফাঁ এবং কাইল এডমান্ড। টিম ইউরোপের ক্যাপ্টেন বিয়র্ন বর্গ নিজে বেছে নিয়েছেন ব্রিটিশ এক নম্বর কাইলকে।

পাশাপাশি টিম ওয়ার্ল্ডে খেলবেন খুয়ান মার্তিন দেল পোত্রো, কেভিন অ্যান্ডারসন, জন আইসনার, দিয়েগো সোয়ার্ৎজমান, নিক কিরিয়স এবং জ্যাক সক। টিম ওয়ার্ল্ডের ক্যাপ্টেন জন ম্যাকেনরো বেছে নিয়েছেন জ্যাক সককে।

Advertisement

প্রতি দলে প্রথম পাঁচ জন খেলোয়াড়কে বেছে নেওয়া হয়েছে উইম্বলডনের পরে তাঁদের বিশ্ব র‌্যাঙ্কিং দেখে। গত বছর প্রথম শুরু হওয়া লেভার কাপ বড় সাফল্য পেয়েছিল। ফেডেরার ডাবলসে জুটি বেঁধেছিলেন রাফায়েল নাদালের সঙ্গে। তবে এ বার কিংবদন্তি জুটিকে দেখা যাবে না। কারণ নাদাল এ বার লেভার কাপ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। মাস দু’য়েক আগে নাদাল বলেছিলেন স্পেনের ডেভিস কাপ সেমিফাইনাল ম্যাচ রয়েছে ফ্রান্সের বিরুদ্ধে। এই ম্যাচের জন্যই হয়তো তিনি খেলতে পারবেন না লেভার কাপে। যা হবে সেপ্টেম্বরে। নাদাল বলেছিলেন, ‘‘দারুণ লেগেছিল এই প্রতিযোগিতায় নেমে। আমরা প্রচুর মজা করেছিলাম। কিন্ত এ বার লেভার কাপের সপ্তাহ খানেক আগেই ডেভিস কাপে খেলতে হবে। তাই হয়তো নামতে পারব না।’’

রবিবারই দুরন্ত জয় পান জোকোভিচ সিনসিনাটি মাস্টার্সে। ফাইনালে হারান রজার ফেডেরারকে। নোভাকের যে ছন্দ যুক্তরাষ্ট্র ওপেনে তাঁকে খেতাব জেতার দৌড়ে এগিয়ে রাখবে বলে মনে করছেন অনেকে। আগামী সপ্তাহ থেকে শুরু হচ্ছে বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন